Raninagar Congress clash

থানায় ঢুকে তাণ্ডব, পুড়ল তৃণমূলের পার্টি অফিস, কংগ্রেস কর্মীদের রোষে রণক্ষেত্র রানিনগর

কংগ্রেস কর্মীদের অভিযোগ, সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে একাধিক জায়গায় তাঁদের কর্মী, সমর্থকদের বাধা দেয় তৃণমূল এবং পুলিশ। সন্ধ্যায় সমাবেশ থেকে ফেরার পথে এই ঘটনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিনগর  শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫০
Screen Grab

রণক্ষেত্র মুর্শিদাবাদের রানিনগর। — নিজস্ব চিত্র।

ধূপগুড়ি বিধানসভা উপনির্বাচনের ফলপ্রকাশের দিনই আগুন জ্বলে উঠল মুর্শিদাবাদের রানিনগরে। বিজয় সমাবেশে যেতে বাধা দেওয়ার অভিযোগ তুলে রানিনগর থানা এবং তৃণমূলের পার্টি অফিসে তাণ্ডব চালানোর অভিযোগ কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে। থানায় ইটবৃষ্টি, পার্টি অফিসে আগুন— রণক্ষেত্র হয়ে উঠল রানিনগর।

Advertisement

স্থানীয় পঞ্চায়েত সমিতিতে জয় পেয়েছে বাম, কংগ্রেস সমর্থিত প্রার্থী। এই উপলক্ষে শুক্রবার বিজয় সমাবেশের ডাক দিয়েছিল বাম ও কংগ্রেস। অভিযোগ, সেই সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে বাধার মুখে পড়েন কংগ্রেস কর্মীরা। পুলিশের সঙ্গে একযোগে সমাবেশে যেতে বাধা দেন তৃণমূলকর্মীরাও। সমাবেশ থেকে ফেরার পথে এই ঘটনা নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, কংগ্রেস কর্মীরা রানিনগর থানায় ঢুকে তাণ্ডব চালান, থানা লক্ষ্য করে চলে তুমুল ইটবৃষ্টি। রাজ্য সড়কের পাশে তৃণমূলের পার্টি অফিস মান্নান হোসেন ভবনেও ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে রানিনগর থানার পুলিশকে সাহায্য করতে ডাক পাঠানো হয় আশপাশের থানার পুলিশকর্মীদেরও। তার পর লাঠিচার্জ করে কোনও রকমে পরিস্থিতি সামাল দেওয়া যায়।

পুলিশ সূত্রে খবর, থানা ভাঙচুর এবং গোলমাল পাকানোর দায়ে বেশ কয়েক জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement