TMC-Congress

রাতারাতি ভোলবদল! তৃণমূলের পতাকা খুলে খড়গ্রামের পার্টি অফিস ‘পুনর্দখল’ কংগ্রেসের

তৃণমূলের পার্টি অফিস রাতারাতি কংগ্রেসের হয়ে যাওয়া নিয়ে জোর রাজনৈতিক টানাপড়েন শুরু হয়েছে মুর্শিদাবাদের খড়গ্রামে। যদিও শাসক শিবিরের দাবি, ওই পার্টি অফিস কোনও দিনই তাদের ছিল না।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়গ্রাম শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০০

—নিজস্ব চিত্র।

মঙ্গলবারও জো়ড়াফুলের পতাকা উড়েছে দলীয় কার্যালয়ে। কিন্তু সকাল হতেই অন্য ছবি। ভোল বদলে গেল কার্যালয়ের। এখন দেওয়ালে আঁকা ‘হাত’ প্রতীক। বসেছে কংগ্রেসের বিশাল ব্যানার। তৃণমূলের পার্টি অফিস রাতারাতি কংগ্রেসের হয়ে যাওয়া নিয়ে জোর রাজনৈতিক টানাপড়েন শুরু হয়েছে মুর্শিদাবাদের খড়গ্রামে। যদিও শাসক শিবিরের দাবি, ওই পার্টি অফিস কোনও দিনই তাদের ছিল না।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লকের অন্তর্গত উত্তর নগরের ওই দলীয় কার্যালয়টি এক সময়ে কংগ্রেসেরই ছিল। পরে সেটি তৃণমূলে দখলে চলে যায়। সেই কার্যালয় আবার নিজেদের দখলে নিল ‘হাত’ শিবির। কংগ্রেসের অবশ্য দাবি, এলাকার মানুষ একত্রিত হয়ে গণপ্রতিরোধ গড়ে তুলে তৃণমূলের হাত থেকে পার্টি অফিস ছিনিয়ে নিয়েছে।

কার্যালয় দখলে আসতেই খুশির হাওয়া কংগ্রেস শিবিরে। মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস বলেন, ‘‘কংগ্রেস যে গতিতে রাজনৈতিক জমি পুনরুদ্ধার করছে, তাতে আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল মুর্শিদাবাদে নিশ্চিহ্ন হয়ে যাবে।’’ অন্য দিকে, তৃণমূলের দাবি, এক সময় স্থানীয় কিছু কংগ্রেস কর্মী তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁরাই পার্টি অফিসটিকে নিজেদের মতো করে ব্যবহার করতেন। এখন তাঁরা পুনরায় কংগ্রেসে যোগ দেওয়ায় কার্যালয়ের হাত বদল হল। তৃণমূলের বিধায়ক আশিস মার্জিত বলেন, ‘‘কংগ্রেসের লোকেরা আগে ওই অফিসে বসতেন। পরে তাঁরা তৃণমূল এসে নিজেদের মতো করে পতাকা তোলেন। দলের অনুমোদিত দলীয় অফিস ছিল না।’’

আরও পড়ুন
Advertisement