West Bengal Panchayat Election 2023

কংগ্রেস প্রার্থীর বাড়িতে ছোড়া হল বোমা! পাল্টা তৃণমূলের সভায় বোমাবাজির অভিযোগ

কংগ্রেস প্রার্থীর অভিযোগ, তাঁকে এবং তাঁর স্বামীকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে। তৃণমূলের অভিযোগ, বোমা মেরে এলাকায় সন্ত্রাস ছড়াচ্ছে কংগ্রেসই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিনগর  শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৯:৩১

—প্রতীকী চিত্র।

কংগ্রেস প্রার্থীর বাড়ি লক্ষ্য করে মুহুর্মুহু বোমা ছোড়ার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। পাল্টা তৃণমূলের সভায় বোমাবাজির অভিযোগে বিদ্ধ কংগ্রেস। শুক্রবার তৃণমূল এবং কংগ্রেসের সংঘর্ষে আবারও উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের রানিনগর। খবর পেয়ে এই ঘটনাস্থলে পৌঁছেছে রানিনগর থানার পুলিশ। ওই এলাকায় মোতায়েন হয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের রানিনগর থানার চাকরানপাড়া এলাকায় বোমাবাজি হয়। তাতে তৃণমূল এবং কংগ্রেস একে অন্যকে দায়ী করে। কংগ্রেসের দাবি, রানিনগর পঞ্চায়েত সমিতির কংগ্রেস প্রার্থী রোজিনা বিবির বাড়ি লক্ষ্য করে রাত ১০টা নাগাদ নাগাড়ে বোমা পড়তে শুরু করে। যার নেপথ্যে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই রয়েছেন বলে অভিযোগ কংগ্রেস প্রার্থীর পরিবারের। পাশাপাশি কংগ্রেস প্রার্থীর আত্মীয়দের বাড়িতেও ভাঙচুর, লুটপাটের অভিযোগ উঠেছে। ওই ঘটনার পর বাড়ি থেকে পালিয়ে পরিবার-সহ অন্যত্র আশ্রয় নিয়েছেন কংগ্রেস প্রার্থী।

Advertisement

অন্য দিকে, তৃণমূলের অভিযোগ, মহিউদ্দিন শেখ নামে এক নেতার বাড়িতে নির্বাচনের প্রস্তুতি নিয়ে দলীয় সভা চলছিল তাদের। সেই সময় অতর্কিত কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা বোমা নিয়ে হামলা চালায়। তৃণমূল কর্মীদের লক্ষ্য করেও বেশ কয়েকটি বোমা ছোড়ার অভিযোগ তুলেছে তারা। হামলাকারী দুষ্কৃতীরা প্রত্যেকেই কংগ্রেস আশ্রিত বলে দাবি করেছে তৃণমূল।

রোজিনা বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনে আমি কংগ্রেস প্রার্থী হওয়ায় আমাকে এবং আমার স্বামীকে খুনের উদ্দেশ্যে হামলা হয়েছে।’’ অন্য দিকে স্থানীয় তৃণমূল নেতা আনসার মণ্ডলের কথায়, ‘‘নির্বাচনে কংগ্রেস এবং সিপিএম পর্যুদস্ত হবে, এটা বুঝতে পেরেই সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে ওরা। হামলা করে আমাদের ভয় দেখানোর চেষ্টা করছে।’’

অন্য দিকে, শুক্রবার শমসেরগঞ্জে এক কংগ্রেস প্রার্থীর বাড়ির পিছন থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া বোমা কোন উদ্দেশ্যে এবং কারা জড়ো করেছেন, তা খতিয়ে দেখছে পুলিশ। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে।

আরও পড়ুন
Advertisement