Murshidabad Bomb

কান্দিতে তীব্র শব্দে ফাটল মজুত করে রাখা বোমা, ভোটের পরেও অশান্ত মুর্শিদাবাদ

ভোট মিটে গিয়েছে। তবে মুর্শিদাবাদ এখনও অশান্ত। গণনার পরের দিন দুপুরে কান্দিতে আচমকা তীব্র শব্দে ফাটল বোমা। হতাহতের খবর নেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৬:০৭
Bomb blasts at Kandi Murshidabad even after panchayat election completed.

কান্দিতে এই এলাকাতেই বোমা বিস্ফোরণ হয়েছে। নিজস্ব চিত্র।

ভোট মিটে গিয়েছে, গণনাও সম্পূর্ণ। কিন্তু তার পরেও মুর্শিদাবাদে অশান্তি থামছে না। কান্দিতে বৃহস্পতিবার বোমা বিস্ফোরণকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে। মজুত করে রাখা বোমা ফেটেছে আচমকাই। তবে এই ঘটনায় এখনও হতাহতের কোনও খবর নেই।

কান্দি থানার অন্তর্গত মুনিগ্রামের পশ্চিমপাড়া এলাকাতে বৃহস্পতিবার দুপুরে হঠাৎই বোমা বিস্ফোরণ ঘটে। অভিযোগ, চক্রান্ত করেই গ্রামের মধ্যে বোমা মজুত করে রাখা হয়েছিল। বিস্ফোরণের প্রচণ্ড শব্দে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। কান্দি থানার আইসি সুভাষচন্দ্র ঘোষের নেতৃত্বে বিরাট পুলিশবাহিনী বিস্ফোরণস্থলে হাজির হয়। তারাই গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, কেউ বা কারা গ্রামের মধ্যে বোমা মজুত করে রেখেছিল। সেগুলি আচমকা ফেটে গিয়েছে। ওই এলাকায় তৃণমূলের জয়ী প্রার্থী দাবি করেছেন, তাঁকে প্রাণে মেরে ফেলার চক্রান্ত করেছে বিরোধীরা। সেই উদ্দেশ্যেই গ্রামে বোমা মজুত রাখা হয়েছিল। ভোটের ফলপ্রকাশের পর তা ফাটানো হল।

তবে এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কোথা থেকে বোমা এল, কারাই বা বোমা মজুত করল, গোটা বিষয়টি তারা খতিয়ে দেখছে। গ্রামের আর কোথাও বোমা আছে কি না, তা-ও দেখা হচ্ছে। এ প্রসঙ্গে মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ জানিয়েছেন, ‘‘খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গোটা ঘটনা তদন্ত করে দেখা হবে।’’

আরও পড়ুন
Advertisement