West Bengal Panchayat Election 2023

মুর্শিদাবাদে কংগ্রেস প্রার্থীর বাড়িতে বিস্ফোরণ, জখম দুই, বোমা বাঁধা হচ্ছিল বলে দাবি শাসকদলের

মঙ্গলবার রাতে শক্তিপুর থানার কোরাল পুকুর এলাকায় কংগ্রেস প্রার্থী হায়দার মল্লিকের বাড়ি থেকে বিস্ফোরণের জোরালো শব্দ শোনা যায়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেলডাঙা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২৩:১৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পঞ্চায়েত ভোটের আগে আবার উত্তপ্ত মুর্শিদাবাদ। এ বার ঘটনাস্থল শক্তিপুর। সেখানে কংগ্রেস প্রার্থীর বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটল। স্থানীয় সূত্রে খবর, সেখানে দু’জন জখম হয়েছে। তাঁদের প্রথমে শক্তিপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁদের স্থানান্তরিত করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

মঙ্গলবার রাতে শক্তিপুর থানার কোরাল পুকুর এলাকায় কংগ্রেস প্রার্থী হায়দার মল্লিকের বাড়ি থেকে বিস্ফোরণের জোরালো শব্দ শোনা যায়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। স্থানীয়েরা ছুটে এসে দেখেন, বিস্ফোরণে দু’জন জখম হয়েছেন। এলাকাবাসীদের দাবি, সেই সময় ঘটনাস্থল থেকে দু’জন পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু পড়শিরা তাঁদের আটকে রেখে পরে পুলিশের হাতে তুলে দেন।

Advertisement

হায়দার ১৬৩ নম্বর বুথের কংগ্রেস প্রার্থী। পুলিশ সূত্রে খবর, তাঁর বাড়ির দোতলার একটি ঘর সিল করে দেওয়া হয়েছে। অভিযোগ, সেখানেই নাকি বোমা বাঁধা হচ্ছিল। বেলডাঙা ২ পশ্চিম ব্লকের তৃণমূল সভাপতি ইন্দ্রনীল প্রামাণিক বলেন, ‘‘ভোটের সন্ত্রাস চালাতে কংগ্রেস প্রার্থী এবং তাঁর ছেলের কথায় বোমা বাঁধতে এসেছিল দুষ্কৃতীরা।’’

এই অভিযোগ হায়দার অস্বীকার করেছেন। বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী বলেন, ‘‘বোমা বাঁধতে গিয়ে ঘটেছে না কি বোমা মারা হয়েছে, তা তদন্ত করে দেখুক পুলিশ।’’

আরও পড়ুন
Advertisement