West Bengal Panchayat Election 2023

কংগ্রেস প্রার্থীর ভাইয়ের বাড়িতে বোমা বিস্ফোরণ, ষড়যন্ত্রের দাবি তৃণমূলের বিরুদ্ধে

রবিবার শমসেরগঞ্জের জয়কৃষ্ণপুর-মাঠপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, কংগ্রেস প্রার্থী রাজীব হোসেনের বাড়ি লাগোয়া তাঁর ভাই জাহাঙ্গির শেখের বাড়িতে এই বিস্ফোরণ হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৯:১৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মুর্শিদাবাদে কংগ্রেস প্রার্থীর ভাইয়ের বাড়িতে বোমা বিস্ফোরণ। রবিবার শমসেরগঞ্জের জয়কৃষ্ণপুর-মাঠপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, কংগ্রেস প্রার্থী রাজীব হোসেনের বাড়ি লাগোয়া তাঁর ভাই জাহাঙ্গির শেখের বাড়িতে এই বিস্ফোরণ ঘটে। জাহাঙ্গির নিজেও কংগ্রেস কর্মী। দাবি, বিস্ফোরণের পর থেকেই রাজীব এবং জাহাঙ্গির দু’জনের খোঁজ মিলছে না। যদিও এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে কংগ্রেস প্রার্থীর পরিবার। এই অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

পড়শিদের দাবি, ভরদুপুরে আচমকাই জাহাঙ্গিরের বাড়ি থেকে জোরালো শব্দ শোনা যায়। তার পরেই সাদা ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। বিস্ফোরণের তীব্রতায় উড়ে যায় বাড়ির পাঁচিলও। স্থানীয়দের একাংশের দাবি, বাড়িতে বোমা মজুত করে রেখেছিলেন জাহাঙ্গির। অসাবধানতাবশত এই বিস্ফোরণ ঘটেছে। খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ আসে। গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। পুলিশ সূত্রে খবর, বাড়িতে আর কোনও বিস্ফোরক আছে কি না, তা খুঁজে দেখা হচ্ছে। ‘পলাতক’ জাহাঙ্গিরের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে এলাকায়। জিজ্ঞাসাবাদের জন্য ইতিমধ্যেই ওই পরিবারের এক জনকে আটক করা হয়েছে বলে খবর পুলিশ সূত্রে।

Advertisement

রাজীবের পরিবারের দাবি, তৃণমূলের লোকেরা বাড়িতে বোমা রেখে তাদের ফাঁসানোর চেষ্টা করছে। জাহাঙ্গিরের আত্মীয় রাবেয়া বিবি বলেন, ‘‘যখন বিস্ফোরণ হয়, তখন বাড়িতে ছিল না জাহাঙ্গির। রাজীবের প্রচারে ব্যস্ত ছিল। ভোটের আগে আমাদের ফাঁসাতেই তৃণমূলের লোকজন বোমা রেখে গিয়েছে।’’ এ বিষয়ে কংগ্রেসের ব্লক সভাপতি ইমাম শেখ বলেন, ‘‘এক কর্মীর বাড়ির পাশে বিস্ফোরণ হয়েছে বলে খবর পেয়েছি। যাই হোক না কেন, সেটা খারাপ। খারাপকে খারাপ বলতেই হবে। বিষয়টি তদন্তসাপেক্ষ। যদি প্রমাণ হয় এমন কিছু ঘটেছে, তা হলে শাস্তি পাবে।’’

পাল্টা জঙ্গিপুরের তৃণমূলের সাংসদ খলিলুর রহমান বলেন, ‘‘কংগ্রেস বাইরে থেকে দুষ্কৃতীদের এনে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে ভোট বানচাল করতে চাইছে। পুলিশকে বলব দোষীদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করতে।’’

আরও পড়ুন
Advertisement