Nadia

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে ধৃত বিজেপির মণ্ডল সভাপতি

ধৃত বিজেপি নেতার নাম সুমন বিশ্বাস (৪২)। রানাঘাট থানায় মাটিকুমড়া জিরাটপাড়ার বাসিন্দা। তাঁকে শনিবার রানাঘাট মহকুমা আদালতে হাজির করায় রানাঘাট থানার পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ২০ মে ২০২৩ ২৩:৫৭

প্রতীকী ছবি।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘ ৮ বছর এক মহিলার সঙ্গে সহবাস করার অভিযোগে রানাঘাট দক্ষিণ বিধানসভায় বিজেপির এক মণ্ডল সভাপতিকে গ্রেফতার করল রানাঘাট থানার পুলিশ। ধৃত বিজেপি নেতার নাম সুমন বিশ্বাস (৪২)। রানাঘাট থানায় মাটিকুমড়া জিরাটপাড়ার বাসিন্দা। তাঁকে শনিবার রানাঘাট মহকুমা আদালতে হাজির করায় রানাঘাট থানার পুলিশ। আদালত ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নদিয়ার কৃষ্ণগঞ্জ থানা এলাকার বাসিন্দা এক মহিলা গত বৃহস্পতিবার সুমনের বিরুদ্ধে বিয়ের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে লাগাতার ধর্ষণের অভিযোগ দায়ের করেন। মহিলার অভিযোগ, টানা ৮ বছর ধরে সহবাসের পর এখন বিয়ে করতে অস্বীকার করছেন বিজেপি নেতা। মহিলার দায়ের করা অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে জিরাটপাড়া থেকে সুমনকে গ্রেফতার করে পুলিশ। শনিবার রানাঘাট আদালতে গোপন জবানবন্দিও দিয়েছেন অভিযোগকারিণী।

Advertisement

বিজেপি নেতার বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রসঙ্গে রানাঘাটের বিজেপি সংসদ জগন্নাথ সরকার বলেন, ‘‘আইন আইনের পথে চলবে। তবে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য আইনকে ঢাল হিসাবে যেন কেউ ব্যবহার না করেন।’’ রানাঘাট সংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘যেমন দলের চরিত্র, তেমন তার নেতার! যে দলের নেতৃত্ব মহিলাদের সম্মান করতে জানে না, তাঁদের অন্তত সংসদীয় রাজনীতিতে থাকা উচিত নয়।’’

আরও পড়ুন
Advertisement