বাইক চুরি চক্রের মূল পাণ্ডা গ্রেফতার, উদ্ধার তিনটি চোরাই বাইক

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ২৩:২১

চুরির বাইকের রীতিমতো শোরুম তৈরি করে ফেলেছিলেন মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের এক বাইক চোর! গোপন সূত্রে খবর পেয়ে তাঁর সঙ্গে থাকা বাইকের নথি যাচাই করে বাজেয়াপ্ত করা হয় বাইকটি ও গ্রেফতার করা হয় তাঁকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পরবর্তীতে তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় আরও দু’টি বাইক। বাইক চুরি চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই যুবককে গ্রেফতার করে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার পুলিশ। মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ওই যুবককে রৌশনপুর ব্যারেজ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম মাসুম পারভেজ। তাঁর বাড়ি সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের লালখাঁনদিয়ার গ্রামে। মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পুলিশের কাছে খবর আসে, মাসুম পারভেজ নামের ওই যুবক একটি চোরাই বাইক নিয়ে রৌশনপুর থেকে লালখাঁনদিয়ার গ্রামে তাঁর বাড়িতে যাচ্ছেন। সেই সময় তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করা হলে ওই যুবক বাইকটির কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এর পর পুলিশ ওই যুবককে থানাতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করলে জানতে পারে, তাঁর বাড়িতে আরও দু’টি চোরাই বাইক রাখা রয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, মাসুম মুর্শিদাবাদ জেলা ছাড়াও মালদহ এবং আশপাশের কয়েকটি জেলা থেকে বাইক চুরির একটি চক্রের সঙ্গে জড়িয়ে ছিল। বাইক চুরি করার পর মাসুম সেগুলির নম্বর প্লেট বদলে বিভিন্ন গ্রামে কম দামে বিক্রি করে দিত। চোরাই বাইকগুলি বিক্রি করতে নিজের বাড়িতে রীতিমতো শোরুম তৈরি করে ফেলেছিল অভিযুক্ত যুবক, এমনটাই দাবি পুলিশের।

পুলিশের ধারণা, ধৃত যুবক আরও বিভিন্ন জায়গাতে চোরাই বাইক লুকিয়ে রেখেছে। সেগুলিও উদ্ধার করার চেষ্টা চলছে। ধৃত ব্যক্তিকে বুধবার আদালতে পেশ করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement