Bomb Recovered

মুর্শিদাবাদে আবার বোমা উদ্ধার, এ বার বোমা ভর্তি ব্যাগ এক কংগ্রেস কর্মীর বাড়িতে, তদন্তে পুলিশ

কংগ্রেস কর্মীর পরিবারের দাবি, তাঁদের ফাঁসানোর উদ্দেশেই বাড়ির পাশে বোমা ভর্তি ব্যাগ রেখে দিয়েছে দুষ্কৃতীরা। কর্মীর স্ত্রীর দাবি, আগেও তাঁদের বোমা রেখে ফাঁসানোর চেষ্টা হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দৌলতাবাদ শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৮
representational image

— প্রতীকী ছবি।

আবার মুর্শিদাবাদে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। এ বার বোমা উদ্ধার হয়েছে দৌলতাবাদে। এক কংগ্রেস কর্মীর বাড়ির পাশ থেকে ব্যাগে ভরা বোমা উদ্ধার হয়। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

Advertisement

এত দিন তৃণমূল কর্মীদের বাড়ি থেকে বেশির ভাগ বোমা উদ্ধারের ঘটনা ঘটছিল। কিন্তু এ বার সেই মুর্শিদাবাদেই উলটপুরাণ! দৌলতাবাদ থানার অন্তর্গত অভিরামপুরে এক কংগ্রেস কর্মীর বাড়ির পাশ থেকে উদ্ধার হয়েছে ব্যাগ ভর্তি তাজা বোমা। যদিও ওই কংগ্রেস কর্মীর পরিবার ফাঁসানোর অভিযোগ তুলেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দৌলতাবাদ থানা অভিরামপুর এলাকায় তল্লাশি চালায়। ভোরবেলায় কংগ্রেস কর্মী আলাউদ্দিন শেখের বাড়ির পাশে ব্যাগবোঝাই বোমা উদ্ধার করে পুলিশ। এই ঘটনার চাঞ্চল্য ছড়ায় এলাকায়। বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কিত স্থানীয়রা।

বম্ব স্কোয়াড না থাকায় বোমা ভরা ব্যাগ সরাতে পারেনি পুলিশ। ঘটনাস্থলেই বোমাগুলিকে পুলিশি পাহারায় রাখা হয়েছে। ওই কংগ্রেস কর্মীর পরিবারের অভিযোগ, কেউ তাঁদের ফাঁসাতে বোমা রেখে গিয়েছে। কংগ্রেস কর্মীর স্ত্রী বিজলী বিবি বলেন, ‘‘আমার স্বামীকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। বাড়িতে এর আগেও এই রকম ফাঁকা বাক্স রেখে গিয়েছিল। কিন্তু এ বার ব্যাগ ভর্তি বোমা রেখে দিয়েছে দুষ্কৃতীরা।’’ উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডে। কে বা কারা কী উদ্দেশে বোমা মজুত করেছে তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement