Ranaghat

Ranaghat School: রানাঘাটে স্কুলে পড়ুয়াদের অবস্থান বিক্ষোভে পুলিশের লাঠিচার্জের অভিযোগ, আহত ৭

সোমবার সকালে স্কুলে খোলার সঙ্গে সঙ্গে প্রধান গেটের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করে পড়ুয়ারা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ০১:২৭
আহতদের ভর্তি করা হয়েছে হাসপাতালে

আহতদের ভর্তি করা হয়েছে হাসপাতালে

নির্দিষ্ট সময়ের আগে তৃতীয় ইউনিট টেস্ট নেওয়ার অভিযোগে সরিষাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ডেপুটেশন দিয়েছিলেন কয়েক জন ছাত্রের অভিভাবক এবং গৃহ শিক্ষক। সেই ডেপুটেশন দেওয়াকে কেন্দ্র করে পরিস্থিতি উতপ্ত হয়। শিক্ষক নিগ্রহ এবং সম্পত্তি ভাঙচুরের অভিযোগ ওঠে। স্কুল থেকে গৃহ শিক্ষক ও অভিভাবকদের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের হয়। অভিযোগের তদন্তও শুরু করে রানাঘাট থানার পুলিশ। এ বার অভিভাবক এবং গৃহশিক্ষকদের মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে সোমবার স্কুলে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। অভিযোগ, এই বিক্ষোভে লাঠিচার্জ করেছে পুলিশ। লাঠির আঘাতে সাত জন ছাত্র আহত হয়েছে। তাদের স্থানীয় রানাঘাট মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার সকালে স্কুলে খোলার সঙ্গে সঙ্গে প্রধান গেটের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করে পড়ুয়ারা। অবস্থান তুলতে সেখানে হাজির হয় পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ারের একটি দল। অভিযোগ, তারা হঠাৎ করে এলোপাথাড়ি লাঠি চালাতে শুরু করে। পুলিশর লাঠির আঘাতে সাত জন পড়ুয়া আহত হয়। এদের মধ্যে পাঁচজনের অবস্থা স্থিতিশীল হলেও দু’জনের চোট গুরুতর বলে জানা গিয়েছে। এই বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় স্কুলে পাঠন-পঠন।

Advertisement

শিক্ষকদের অভিযোগ, পুলিশ তদন্ত শুরু করেছে। আইনি পদক্ষেপ এড়াতেই ছাত্রদের ঢাল হিসাবে ব্যবহার করচেন অভিভাবকরা। রানাঘাট থানার ভারপ্রাপ্ত আধিকারিক এ নিয়ে কোনও মন্তব্য না করলেও লাঠি চার্জের অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

আরও পড়ুন
Advertisement