Nadia

চাকরির নাম করে প্রতারণায় অভিযুক্ত শিক্ষক, সেনাকর্মী

অভিযোগকারীরা জানিয়েছেন, ২০১৮ সাল নাগাদ কালীগঞ্জ থানার দেবগ্রাম, হাটগাছা সহ বিভিন্ন এলাকা থেকে চাকরি দেওয়ার নাম করে দফায় দফায় টাকা তোলা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কালীগঞ্জ শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ০৬:৪৪

—প্রতীকী ছবি।

চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল এক স্কুল শিক্ষক, সেনা কর্মী ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে। ঘটনাটি কালীগঞ্জ এলাকার। প্রতারিতরা মঙ্গলবার কৃষ্ণনগর জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্তরা ১২ জনের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে প্রায় ৭০ লক্ষ টাকা নিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Advertisement

অভিযোগকারীরা জানিয়েছেন, ২০১৮ সাল নাগাদ কালীগঞ্জ থানার দেবগ্রাম, হাটগাছা সহ বিভিন্ন এলাকা থেকে চাকরি দেওয়ার নাম করে দফায় দফায় টাকা তোলা হয়। ঘটনায় নাম জড়ায় কামারি হাইস্কুলের তৎকালীন এক শিক্ষকের। বর্তমানে তিনি বনগাঁর একটি স্কুলে কর্মরত। এছাড়াও নাম জড়ায় এক সেনাকর্মী ও তাঁর ভাইয়ের। শুধু কালীগঞ্জ নয়, পাশ্ববর্তী থানা এলাকা থেকেও চাকরি দেওয়ার নামে তাঁরা টাকা তুলেছেন বলে অভিযোগ।

অভিযোগকারীদের দাবি, টাকা দেওয়ার পরেও বছরখানেকের মধ্যে চাকরি না পাওয়ায় তাঁরা প্রতারিত হয়েছেন বলে বুঝতে পারে। এর পর সম্পূর্ণ ঘটনা রাজ্যপালকে জানিয়ে মেলও করেন। তাঁদের অভিযোগ, বেশ কয়েকবার কালীগঞ্জ থানাতে তাঁদের ডাকা হলেও কোনও সুরাহা হয়নি। তাই মঙ্গলবার তাঁরা পুলিস সুপারের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগকারীদের একদন রমজান সেখ বলেন, “চাকরি হয়ে যাবে এই বিশ্বাসে চার লক্ষ টাকা দিয়েছিলাম। আমাদের নিয়োগপত্রও দেওয়া হয়। কিন্তু পরে জানতে পারি তা ভুয়ো। এরপর টাকা ফেরত দেওয়ার ব্যাপারে বলা হলেও টাকা ফেরত দেওয়া হচ্ছে।”

অভিযুক্ত শিক্ষক, সেনাকর্মী ও তাঁর ভাইকে ফোন করা হলে কেউই এই বিষয়ে কিছু বলতে অস্বীকার করেন। পুলিস সূত্রে জানানো হয়েছে, অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement