Murshidabad Murder

ছেলের বিয়ের খবর না জানানোয় জরিমানা! ফরাক্কায় সালিশি সভায় যুবককে কুপিয়ে খুনে অভিযুক্ত বাবা

বৃহস্পতিবার রাতে সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হল তোফাপুর দক্ষিণপাড়া গ্রাম। মৃত যুবকের নাম ওয়াসিকুল ওরফে টনি শেখ (৩৬)।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৪:০২

—প্রতীকী চিত্র।

সালিশি সভায় এক যুবককে ছুরি মেরে খুন করার অভিযোগ উঠল মুর্শিদাবাদের ফরাক্কায়। বৃহস্পতিবার রাতে সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হল তোফাপুর দক্ষিণপাড়া গ্রাম। মৃত যুবকের নাম ওয়াসিকুল ওরফে টনি শেখ (৩৬)। আব্দুল রাকিব নামে এক যুবকের বিরুদ্ধে টনিকে খুনের অভিযোগ উঠেছে। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ছেলের বিয়ের খবর গ্রামের মানুষকে জানাননি বলে সমাজের কিছু ব্যক্তি আব্দুলের উপর রুষ্ট ছিলেন। সেই বিষয়টি মীমাংসার জন্য বৃহস্পতিবার রাতে গ্রামে একটি সালিশি সভা বসে। বিয়ের খবর গ্রামবাসীদেরকে না জানানোর জন্য এবং ছেলে পালিয়ে গিয়ে বিয়ে করায় আব্দুলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ঘটনাস্থলে উপস্থিত লোকেদের বয়ান অনুযায়ী, আব্দুল ওই টাকা দিতে অস্বীকার করেন এবং বলেন প্রয়োজন হলে তিনি এলাকা ছেড়ে চলে যাবেন। অভিযোগ, সেই সময় টনি জানায়, কোনও অবস্থাতেই জরিমানা রদ করা যাবে না। এ নিয়ে সভায় উপস্থিত কয়েক জনের সঙ্গে আব্দুলের উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, এর পর সালিশি ছেড়ে আব্দুল চলে গিয়েছিলেন। কিছুক্ষণের মধ্যেই তিনি ফিরে আসেন। ফিরে এসেই ছুরি দিয়ে টনির উপর হামলা চালান। স্থানীয়েরা কোনও মতে টনিকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় অর্জুনপুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘‌খুনের পর থেকে মূল অভিযুক্ত পলাতক। পুলিশ তার সন্ধানে তল্লাশি শুরু করেছে। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement