BSF Jawan Died

মাথায় সার্ভিস রাইফেলের গুলি, মৃত্যু জওয়ানের

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, টানা দু’মাস ছুটি কাটিয়ে গত ৪ নভেম্বর মনমোহন কাজে যোগ দিয়েছিলেন। এ দিন বেলা ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তাঁর ডিউটি ছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চাপড়া শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ০৮:১৩
gun

—প্রতীকী ছবি।

বাংলাদেশ সীমান্তে কর্তব্যরত অবস্থায় নিজেরই বন্দুকের গুলিতে এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। সার্ভিস রাইফেল থেকে নিজের মাথায় গুলি করে তিনি আত্মঘাতী হয়েছেন বলে প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান।

Advertisement

পুলিশ ও বিএসএফ সূত্রে জানা যায়, মৃতের নাম মনমোহন সিংহ (৩৫)। তাঁর বাড়ি রাজস্থানের জয়পুরে। চাপড়ার হৃদয়পুর সীনান্তে ৮২ নম্বর ব্যাটালিয়ানে ছিলেন তিনি। বুধবার সন্ধ্যা ৬টা নাগাদ তিনি নিজের সার্ভিস রাইফেল থেকে নিজের মাথায় গুলি করেন বলে প্রাথমিক পুলিশের অনুমান। রক্তাক্ত অবস্থায় চাপড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে ‘মৃত’ ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মৃতদেহটি শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, টানা দু’মাস ছুটি কাটিয়ে গত ৪ নভেম্বর মনমোহন কাজে যোগ দিয়েছিলেন। এ দিন বেলা ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তাঁর ডিউটি ছিল। তদন্তে পুলিশ জেনেছে, ডিউটি প্রায় শেষের মুখে গুলির শব্দ শুনতে পান অন্য কর্তব্যরত জওয়ানেরা। তাঁরা ছুটে গিয়ে দেখেন, মনমোহন রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। পাশে পড়ে আছে তাঁর রাইফেল। খবর পেয়ে বিএসএফ কর্তারা চলে আসেন। তাঁদের দাবি, ছুটিছাটা নিয়ে মনমোহনের হতাশা থাকার কথা নয়। ব্যক্তিগত কোনও কারণে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন কি না, পুলিশ তা খতিয়ে দেখছে।

আরও পড়ুন
Advertisement