বিস্ফোরণে বেলডাঙায় নিহত কিশোর, শব্দবাজি না কি বোমার মশলা? তদন্তে পুলিশ

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেলডাঙা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ২৩:১৯

—প্রতীকী ছবি।

জমা বারুদ থেকে বিস্ফোরণে আহত এক কিশোরের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হল। বৃহস্পতিবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই কিশোরের মৃত্যু হয়। বুধবার বিকেলে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছs বেলডাঙায় শক্তিপুরের বিধুপুরে। নিহত কিশোরের মা লাবণী দাস বোমার আঘাতে গুরুতর আহত অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

মৃত কিশোরের পরিবার সূত্রে দাবি করা হয়েছে, মাঘ মাসের কালীপুজো উপলক্ষে শক্তিপুরের বাড়িতে আসেন। গুরগাঁও থেকে বারুদ বয়ে নিয়ে আসেন পুজো উপলক্ষে ফাটাবেন বলে। অ্যাটাচির মধ্যে রাখা বারুদ থেকে বিস্ফোরণ হয়েছে বলে পরিবারের দাবি। গুরুতর আহত অবস্থায় প্রথমে শক্তিপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখান থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই বৃহস্পতিবার চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয় আহত কিশোরের।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত কিশোরের বাবা রঞ্জিত দাস পরিযায়ী শ্রমিক। গুরুগাঁওয়ে কাজ করেন। সেখানেই সপরিবারে থাকতেন অঞ্জন। সেখানকারই একটি সরকারি স্কুলে সপ্তম শ্রেণির পড়ুয়া ছিলেন ওই কিশোর। রঞ্জিত বলেন, ‘‘বাড়িতে রাখা বারুদ নিয়ে ছেলে খেলা করছিল। সেই সময় বিস্ফোরণ ঘটে গুরুতর আহত হয়।” রঞ্জনের আরও দাবি দাবি, ‘‘অ্যাটাচির মধ্যে কখন যে বারুদ ঢুকিয়েছিল ছেলে, তা জানতে পারিনি। আসার পর দেখলাম।” ঘটনায় এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। তদন্ত হচ্ছ বলে পুলিশ জানায়।

আরও পড়ুন
Advertisement