Fuchka

ফুচকা খাওয়ার পর থেকেই বমি, পেটে অসহ্য যন্ত্রণা! নদিয়ায় অসুস্থ অন্তত ৬০ জন, ‘পলাতক’ বিক্রেতা

রাত থেকে বমি। পেটে অসহ্য যন্ত্রণা। এমন সব উপসর্গ নিয়ে হাসপাতালে আসছিলেন গ্রামবাসীরা। এক জন বা দু’জন নয়, দু’টি গ্রাম মিলিয়ে অন্তত ৬০ জন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নাকাশিপাড়া শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ২২:২৮

—নিজস্ব চিত্র।

রাত থেকে বমি। পেটে অসহ্য যন্ত্রণা। এমন সব উপসর্গ নিয়ে হাসপাতালে আসছিলেন গ্রামবাসীরা। এক জন বা দু’জন নয়, দু’টি গ্রাম মিলিয়ে অন্তত ৬০ জন। তাঁদের দাবি, শুক্রবার সন্ধ্যায় পাড়ার এক ফুচকা বিক্রেতার কাছ থেকে ফুচকা খাওয়ার পর থেকেই এই দশা! হাসপাতাল সূত্রেও খবর, অসুস্থদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। এতেই আতঙ্ক ছড়াল নদিয়ার নাকাশিপাড়া বেথুয়াডহরি মড়কখোলা ও মাঠপড়া এলাকায়। হাসপাতাল সূত্রে দাবি, ফুচকায় বিষক্রিয়া থেকেই এই অসুস্থতা। তিন জনের অবস্থাও আশঙ্কাজনক। তাঁদের কৃষ্ণনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মড়কখোলা ও মাঠপড়া এলাকায় রোজই ফুচকা নিয়ে বসেন এক জন। শুক্রবার সন্ধ্যায় তাঁর কাছ থেকে যাঁরা ফুচকা খেয়েছেন, তাঁদেরই অধিকাংশ অসুস্থ হয়ে পড়েছেন বলে দাবি গ্রামবাসীদের। রাত বাড়তেই কারও পেটে যন্ত্রণা শুরু হয়, কারও বমি। কাঁপুনি হয়েছে বলেও দাবি করেছেন অনেকে। এর পরেই শনিবার সকাল থেকে ভিড় বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে।

এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা। জানিয়েছেন, এ ব্যাপারে প্রশাসনের দ্বারস্থ হবেন তাঁরা। স্থানীয়দের দাবি, ঘটনার পর ফুচকা বিক্রেতার খোঁজ করা হয়েছিল। কিন্তু তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন
Advertisement