Mukul Roy

মুকুল কি ‘মূলস্রোতে’? ওঁর মঞ্চে উঠে তৃণমূলে যোগ দিলেন নদিয়ার পাঁচ বিরোধী কাউন্সিলর

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ রাজনৈতিক জীবনের সঙ্গী গৌরী। তাঁর সঙ্গে বিজেপিতে যোগ দিয়েছিলেন অয়নও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ২৩:২৮
মুকুল রায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ।

মুকুল রায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ।

বিরোধী শিবির ছেড়ে তৃণমূলে যোগ দিলেন কৃষ্ণনগর পুরসভার ৫ কাউন্সিলার। রবিবার কৃষ্ণনগর পোস্ট অফিস মোড়ের মঞ্চে থেকে রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের হাত ধরে তিন জন নির্দল কাউন্সিলার ও দু’জন কংগ্রেস কাউন্সিলার জোড়াফুলের পতাকা তুলে নেন। তাঁদের মধ্যে রয়েছেন প্রাক্তন মন্ত্রী গৌরীশঙ্কর দত্তের পুত্র অয়ন দত্ত।

ঘটনাচক্রে, এই যোগদান কর্মসূচিতে হাজির ছিলেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়। গত বছর অক্টোবরে দ্বাদশীর দিন বিজয়ার প্রণাম সারতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে গিয়েছিলেন মুকুল। তৃণমূল সূত্রে জানা যায়, সেই বার দু’জনে ঘণ্টাখানেক বৈঠকও করেন। তখন থেকেই শাসকদলের অন্দরে জল্পনা তৈরি হয়, তা হলে কি আবার রাজনীতির মূলস্রোতে দেখা যাবে রায়সাহেবকে? তার পর এই যোগদান কর্মসূচিতে মুকুলের উপস্থিতি সেই জল্পনাকেই আরও উস্কে দিল বলে বলে মনে করছেন শাসকদলের একাংশ।

Advertisement

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ রাজনৈতিক জীবনের সঙ্গী গৌরী। তাঁর সঙ্গে বিজেপিতে যোগ দিয়েছিলেন অয়নও। পরে অবশ্য বিজেপির সঙ্গে দূরত্ব বাড়িয়ে পুরভোটে নির্দল হিসাবেই দাঁড়ান মন্ত্রীপুত্র। শাসকদলের যোগদান করে অয়ন বলেন, ‘‘নির্বাচনে আমার এলাকার মানুষজন‌ আমায় আশীর্বাদ করেছেন। এলাকার মানুষ চেয়েছিলেন, আমি যাতে পুরনো বাড়িতে ফিরে যাই। আগামী দিনে তৃণমূলের ছত্রছায়ায় আরও ভালো করে কাজ করতে চাই।’’ শাসকদলে ফিরে এসে কাউন্সিলর সুমিত ঘোষও বলেন, ‘‘পুরনো দলে এসে ভাল লাগছে।‌ যতই যা-ই হোক, নিজের ঘরের প্রতি তো মন পড়ে থাকেই।’’

আরও পড়ুন
Advertisement