Arrested for Theft

পুলিশের জালে রেলের যন্ত্রাংশ চুরি চক্রের পাঁচ সদস্য, ধৃতদের সাত দিনের পুলিশ হেফাজত

রাজনৈতিক মদদপুষ্ট ওই ব্যক্তিরা রাতের বেলায় ছোট পণ্যবাহী গাড়ি এনে রেলের দামি যন্ত্রাংশ ছাড়াও বড় লোহার এবং ইস্পাতের পাত, রড তুলে নিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করে দিতেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ২৩:৫১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

রেলের সামগ্রী চুরি করতে গিয়ে মুর্শিদাবাদের সুতি থানার পুলিশের হাতে ধরা পড়লেন পাঁচ জন। শনিবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে মুর্শিদাবাদে সুতি থানার পুলিশ আহিরন ব্রিজ এলাকা থেকে অভিযুক্তদের গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে আহিরন ব্রিজ এলাকা থেকে চুরি যাওয়া রেলের বহু জিনিসপত্র, ভোজালি, রড-সহ একাধিক ধারালো অস্ত্র।

Advertisement

স্থানীয় সূত্র জানা গিয়েছে, সুতি থানা এলাকায় ফিডার ক্যানালের উপর রেল দফতর আহিরন ব্রিজ নির্মাণ শুরু করার পর থেকেই স্থানীয় কয়েক জন ব্যক্তির বিরুদ্ধে সংঘটিত ভাবে রেলের মালপত্র চুরির অভিযোগ উঠছিল। এলাকার বাসিন্দাদের অভিযোগ, রাজনৈতিক মদদপুষ্ট ওই ব্যক্তিরা রাতের বেলায় ছোট পণ্যবাহী গাড়ি এনে রেলের দামি যন্ত্রাংশ ছাড়াও বড় লোহার এবং ইস্পাতের পাত, রড তুলে নিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করে দিতেন।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘ধৃত ব্যক্তিরা সংগঠিত ভাবে ডাকাতি করার উদ্দেশ্য নিয়ে জড়ো হয়েছিল। তাদের বিরুদ্ধে রেলের মালপত্র চুরি করার অভিযোগ রয়েছে। ধৃত ব্যক্তিদের কাছ থেকে উদ্ধার হয়েছে রেলের চুরি যাওয়া বেশ কিছু জিনিসপত্র। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে সুতি থানার পুলিশ।’’

জেলা পুলিশ সূত্রের খবর, গোপন সূত্রে খবর পেয়ে সুতি থানার আজগরপাড়া এবং মধুডিহি গ্রামের বাপন ঘোষ নামে দুই ব্যক্তি ছাড়াও সুতি থানার নুতন ঘোষ, লিলু ঘোষ এবং রঘুনাথগঞ্জের রকি ঘোষ নামে মোট পাঁচ জন ব্যক্তি আহিরন ব্রিজের কাছে রেলের মালপত্র চুরি এবং ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিলেন। গোপন সূত্রে প্রাপ্ত এই খবরের ভিত্তিতে শনিবার রাতে সুতি থানার বিশাল পুলিশ বাহিনী ওই এলাকাতে অভিযান চালায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement