Bangladeshi

অবৈধভাবে ভারতে ঢোকার অভিযোগ, মুর্শিদাবাদে ধৃত তিন বাংলাদেশি, সিম কার্ডে নজর তদন্তকারীদের

অনুপ্রবেশ ও ষড়যন্ত্রমূলক কাজে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে ধৃত তিন যুবকের বিরুদ্ধে। ইতিমধ্যে তিন যুবককে লালবাগ মহকুমা আদালতে তোলা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৩:২৮

—প্রতিনিধিত্বমূলক ছবি।

উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করছিলেন তাঁরা। গতিবিধি দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। খবর যায় পুলিশে। এর পর তিন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, কাঁটাতার পেরিয়ে অবৈধ ভাবে ভারতে ঢুকেছিলেন তিন বাংলাদেশি। তাঁদের কাছ থেকে মোট চারটি সিম কার্ড পেয়েছে পুলিশ। তাতে সন্দেহ আরও বেড়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মুর্শিদাবাদের রানিতলা থানার কামারপাড়া এলাকা থেকে তিন যুবককে প্রথমে আটক করা হয়। কামারপাড়া এলাকায় তাঁদের ঘোরাফেরা করতে দেখে স্থানীয়দের মারফত পুলিশে খবর যায়। পুলিশি জিজ্ঞাসাবাদে ওই যুবকরা স্বীকার করেন যে তাঁরা বাংলাদেশের বাসিন্দা। তিন জনের নাম জালেম শেখ, নুর আলম এবং ইরান শেখ। জিজ্ঞাসাবাদের পর জানা গিয়েছে, বাংলাদেশের রাজশাহী এলাকার বাসিন্দা তাঁরা। আদতে বাংলাদেশি নাগরিক। কেন কাঁটাতার পেরিয়ে অবৈধ ভাবে এ দেশে ঢুকেছেন, কী কাজ করেন— এমন নানা প্রশ্নের সদুত্তর পাওয়া যায়নি তিন জনের কাছে। ওই যুবকদের কাছে কোনও বৈধ নথিপত্রও ছিল না। পাওয়া গিয়েছে মোবাইল ফোন এবং কয়েকটি সিম কার্ড। তদন্তের স্বার্থে এর পর পুলিশ তাঁদের গ্রেফতার করে।

অনুপ্রবেশ এবং ষড়যন্ত্রমূলক কাজে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে ধৃতদের বিরুদ্ধে। ইতিমধ্যে তিন জনকে লালবাগ মহকুমা আদালতে তোলা হয়েছে। বাংলাদেশের সিম কার্ড ব্যবহার করে কোন অপরাধ সংগঠনের উদ্দেশ্য ছিল কি না, সেটা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement