arrest

কালীগঞ্জের গুলিকাণ্ডে গ্রেফতার ৩, ধৃতদের ৭ দিনের পুলিশি হেফাজত

শনিবার সন্ধ্যায় কালীগঞ্জের পালিতবেগেয়া এলাকায় ধুলো উড়িয়ে বাইক ছোটার প্রতিবাদ করায় আশাদুল শেখ নামে এক জনকে গুলি করার অভিযোগ উঠেছে বাইক চালকদের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২২:৩৬

প্রতীকী ছবি।

নদিয়ার কালীগঞ্জের গুলিকাণ্ডে তিন জনকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে,‌ ধৃত তিন জন ব্যক্তির নাম লবি শেখ, তুপাই শেখ, এতিন শেখ। রবিবার তাঁদের কৃষ্ণনগর আদালতে হাজির করানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য ধৃতদের সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

শনিবার সন্ধ্যায় কালীগঞ্জের পালিতবেগেয়া এলাকায় ধুলো উড়িয়ে বাইক ছোটার প্রতিবাদ করায় আশাদুল শেখ নামে এক জনকে গুলি করার অভিযোগ উঠেছে বাইক চালকদের বিরুদ্ধে। ওই ঘটনার পর রাতে পুলিশের গাড়ি আটকে বিক্ষোভও দেখায় এলাকার লোকজন।‌ অভিযুক্তদের গ্রেফতারের দাবি তোলেন তাঁরা। তার পরেই তিন জনকে গ্রেফতার করা হয়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রাস্তার পাশে বসে ছিলেন আশাদুল-সহ বেশ কয়েক জন এলাকার মানুষ। তখন পাশ দিয়ে কয়েক জন যুবক মোটরবাইক নিয়ে যাচ্ছিলেন। তাঁদের আস্তে বাইক চালাতে বলা নিয়ে আশাদুলদের সঙ্গে বচসা শুরু হয়। তা থেকেই এই ঘটনা। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত যুবকদের বাড়ি দলিলপুর এলাকায়। প্রাথমিক কথা কাটাকাটির পর বাইকের যুবকেরা নিজেদের গ্রামে ফিরে গিয়ে আগ্নেয় অস্ত্র নিয়ে ফের পাতিলবেড়িয়ায় পৌঁছে আশাদুলের উপরে চড়াও হন। তাঁকে লক্ষ্য করে পর পর চার রাউন্ড গুলি চালানোর অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। পুলিশ সূত্রের জানা গিয়েছে, দু’টি গুলি আশাদুলের শরীরে বিদ্ধ হয়। একটি বুক ফুঁড়ে, অন্য গুলিটি লাগে কাঁধে। ওই অবস্থায় প্রতিবেশীরা আশাদুলকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়। জেলা হাসপাতালে অস্ত্রোপচারের পর আহত ব্যক্তির শরীর থেকে দু’টো গুলি বার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

আরও পড়ুন
Advertisement