Nabanna

বাংলার কোভিড পরিস্থিতি খতিয়ে দেখতে মুখ্যসচিবের নেতৃত্বে বুধবার জরুরি বৈঠক ডাকল নবান্ন

এই বৈঠকে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের সব মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে। জেলার কোভিড সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে আসতে বলা হয়েছে তাঁদের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৫:৫৫
কোভিড সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের নির্দেশ নিয়ে কোনওরকম ঢিলেমি দিতে নারাজ নবান্ন। 

কোভিড সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের নির্দেশ নিয়ে কোনওরকম ঢিলেমি দিতে নারাজ নবান্ন।  ফাইল চিত্র।

পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক ডাকল নবান্ন। বুধবার নবান্নে এই বৈঠক হবে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নেতৃত্বে। এই বৈঠকে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে, রাজ্যের সব মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে। বৈঠকে যোগদানের আগে জেলা পর্যায়ে কোভিড সংক্রমণ নিয়ে কী পরিস্থিতি রয়েছে, পরিস্থিতি মোকাবিলার জন্য তাঁরা কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, সেই সব তথ্য নিয়ে আসতে বলা হয়েছে। বুধবারের বৈঠক থেকে জেলা স্তরের স্বাস্থ্যকর্তাদের বেশকিছু নির্দেশ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ, চিনে কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের মাঝে ভাইরাস নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করছে ভারত সরকার। আর এ ক্ষেত্রে কেন্দ্রের নির্দেশ নিয়ে কোনওরকম ঢিলে দিতে নারাজ নবান্ন।

Advertisement

রাজ্যের কোভিড পরিস্থিত নিয়ে সোমবার একটি বৈঠক হয়েছে স্বাস্থ্যকর্তাদের মধ্যে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য দফতরের শীর্ষ আধিকারিকেরা। সেই বৈঠকে আলোচিত বিষয় ও সিদ্ধান্তের ওপরেও আলোকপাত করা হবে বুধবারের বৈঠকে। মঙ্গলবার শহরের ৫ হাসপাতাল-সহ রাজ্যের ৪৪টি হাসপাতালে ভাইরাসের সংক্রমণ মোকাবিলার প্রস্তুতি খতিয়ে দেখা হয়েছে। আগামী দিনে যদি কোভিডের কোনও ঢেউ আসে, তবে তার মোকাবিলার জন্য রাজ্যের হাসপাতালগুলি কতটা প্রস্তুত, মহড়ার মাধ্যমে দেখে নেওয়া হচ্ছে সেটাই। এই মক ড্রিল সংক্রান্ত বিষয়গুলিও আলোচনায় আসতে পারে। কারণ আপতকালীন পরিস্থিতিতে কীভাবে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা কাজ করবে তা খতিয়ে দেখার সবচেয়ে বড় উপায় হল মক ড্রিল। তাই কী ভাবে এই মক ড্রিল সম্পন্ন হল, তাও খতিয়ে দেখা হবে বৈঠকে।

আরও পড়ুন
Advertisement