Abhishek Banerjee

জানুয়ারির শেষ সপ্তাহে নিজের লোকসভা কেন্দ্রে ফের প্রশাসনিক বৈঠকে সাংসদ অভিষেক

অভিষেকের ডাকা প্রশাসনিক বৈঠকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে নাগরিক পরিষেবা এবং উন্নয়নমূলক কাজকর্ম নিয়ে সবিস্তার আলোচনা হতে পারে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১১:৪৩
জানুয়ারি মাসে ব্যস্ত কর্মসূচি রয়েছে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

জানুয়ারি মাসে ব্যস্ত কর্মসূচি রয়েছে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ফাইল চিত্র।

সব ঠিকঠাক চললে জানুয়ারি মাসে নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে ফের প্রশাসনিক বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে নাগরিক পরিষেবা এবং উন্নয়নমূলক কাজকর্ম নিয়ে সবিস্তার আলোচনা হতে পারে ওই বৈঠকে। পাশাপাশি, যে সব কাজ এখনও শেষ হয়নি, তা নিয়েও আলোচনা হতে পারে। ওই বৈঠকে উপস্থিত থাকবেন ডায়মন্ড হারবার লোকসভার অন্তর্গত ৭টি বিধানসভার বিধায়ক, জেলা পরিষদের সকল সদস্য, পঞ্চায়েত সমিতির সকল সদস্য, পুর এলাকার কাউন্সিলররা, দলীয় পদাধিকারী এবং বিভিন্ন দফতরের আধিকারিক এবং বাস্তুকাররা। পঞ্চায়েত ভোটের আগে এই প্রশাসনিক পর্যালোচনা বৈঠক তাৎপর্যপূর্ণ। তবে এ বার বৈঠকটি হবে বজবজ-২ ব্লকের নোদাখালি এলাকায়। এর আগে গত বছর ১৪ নভেম্বর ডায়মন্ড হারবার পুরসভা এলাকার রবীন্দ্রভবনে এই ধরনের বৈঠক করেছিলেন অভিষেক।

Advertisement

জানুয়ারি মাসে ব্যস্ত কর্মসূচি রয়েছে ডায়মন্ড হারবারের সাংসদের। ১৭-১৮ জানুয়ারি মেঘালয় সফরে যাবেন তিনি। সেখানে বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রচারে অংশ নেবেন। পাশাপাশি উত্তর-পূর্বাঞ্চলের আর এক রাজ্য ত্রিপুরাতেও বিধানসভা ভোটের প্রচারে যেতে পারেন তাঁরা। এর পর ফেব্রুয়ারি মাসে পশ্চিম মেদিনীপুরের কেশপুর এবং কোচবিহারে জনসভার কর্মসূচি রয়েছে তাঁর। কেশপুরের সভাটি ৪ ফেব্রুয়ারি হওয়ার কথা। ১১ ফেব্রুয়ারি সভা হওয়ার কথা কোচবিহারে। ডায়মন্ড হারবারের প্রশাসনিক বৈঠকের দিন ক্ষণ এখনও স্থির করা হয়নি। তাই ডায়মন্ড হারবারের সাংসদ নিজের যাবতীয় কর্মসূচি ঠিক করার পরেই ডায়মন্ড হারবারে প্রশাসনিক বৈঠকের দিন ক্ষণ জানাবেন বলেই খবর। উল্লেখ্য, নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারকে সব সময় বিশেষ নজরে দেখেন অভিষেক। করোনাভাইরাসের সংক্রমণের সময় ডায়মন্ড হারবার এলাকা জুড়ে দুঃস্থ মানুষদের খাবার পৌঁছে দিতে কর্মসূচি নিয়েছিলেন তিনি। সঙ্গে যুব সমাজকে উদ্বুদ্ধ করতে প্রতি বছর এমপি কাপ ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেন। পাশাপাশি, নিজের লোকসভা কেন্দ্রের জন্য একটি হেল্পলাইন নম্বরও চালু করেছেন অভিষেক। ‘এক ডাকে অভিষেক’ নাম দিয়ে গত বছর থেকেই এই হেল্পলাইন শুরু করেছেন অভিষেক। আর গত বছর নভেম্বর মাস থেকে নিজের সংসদীয় এলাকার উন্নয়নের পরিস্থিতি খতিয়ে দেখতে শুরু করেছেন প্রশাসনিক বৈঠক। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীও জেলায় জেলায় প্রশাসনিক বৈঠক করে নিচুতলার গ্রামীণ উন্নয়নের খোঁজখবর নেন গত ১১ বছর ধরেই।

(এই প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময় লেখা হয়েছিল, জানুয়ারি মাসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আলিপুরদুয়ার এবং কোচবিহারে সভা রয়েছে। সেই তথ্য সঠিক নয়। সভাটি হবে ফেব্রুয়ারিতে। আলিপুরদুয়ারেও নয়। সভা হওয়ার কথা ১১ ফেব্রুয়ারি কোচবিহারে। তার আগে ৪ ফেব্রুয়ারিতে সভা পশ্চিম মেদিনীপুরের কেশপুরে। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

আরও পড়ুন
Advertisement