Migrant Labour Died

রাজ্যের যুবক খুন হরিয়ানায়

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছর তিনেক আগে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থেকে হরিয়ানায় শ্রমিকের কাজে গিয়েছিলেন সাবির। থাকতেন বাড্ডা থানা এলাকায়। তাঁর আত্মীয় সুজাউদ্দিন সর্দারও সাবিরের সঙ্গে থাকতেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ০৭:৩৭
নিহত সাবির মল্লিক।

নিহত সাবির মল্লিক।

গোমাংস খেয়েছেন, এই ‘অপরাধে’ হরিয়ানার গোরক্ষা বাহিনীর লোকজন এ রাজ্যের এক যুবককে পিটিয়ে মেরেছে বলে অভিযোগ উঠল। নিহতের নাম সাবির মল্লিক (২৩)।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছর তিনেক আগে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থেকে হরিয়ানায় শ্রমিকের কাজে গিয়েছিলেন সাবির। থাকতেন বাড্ডা থানা এলাকায়। তাঁর আত্মীয় সুজাউদ্দিন সর্দারও সাবিরের সঙ্গে থাকতেন। কাগজ কুড়োনোর কাজ করতেন। সুজাউদ্দিন বলেন, “আমরা যেখানে থাকতাম, সেখানে গোমাংস খাওয়া নিষেধ। কেউই খেতাম না। কিন্তু ওখানে অসমের কিছু লোক থাকে, যারা গোমাংস খায়। তারাই সাবিরকে ফাঁসিয়েছে। গোরক্ষা কমিটির লোকজন মঙ্গলবার সাবিরকে বাড়ি থেকে তুলে নিয়ে পিটিয়ে মারে।” কাছেই একটি খালের পাশে সাবিরের রক্তাক্ত দেহ মিলেছে। ময়না তদন্তের পরে শুক্রবার দেহ ফিরেছে বাসন্তীর বল্লারটপ গ্রামের বাড়িতে।

সুজাউদ্দিনের অভিযোগ, হরিয়ানা পুলিশ বিষয়টিকে গুরুত্ব দিতে চাইছে না। ময়না তদন্তের রিপোর্টও পাননি তাঁরা। শুক্রবার বাসন্তীর বাড়িতে আসে স্থানীয় পুলিশ। তারা তদন্ত শুরু করেছে। বাসন্তীর তৃণমূল নেতা শ্রীদাম মণ্ডল বলেন, “স্থানীয় সাংসদ প্রতিমা মণ্ডলকে জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীকে জানানোর জন্য উচ্চ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।”

আরও পড়ুন
Advertisement