Unnatural Death

রাতভর নিখোঁজ, সকালে দেহ উদ্ধার খেজুরির তৃণমূলকর্মীর! অভিযোগের তির বিজেপির দিকে

রাতে বাড়ি থেকে বেরিয়েছিলেন পেশায় মাছ ব্যবসায়ী শম্ভু দাস। কিন্তু রাত বাড়লেও বাড়ি ফেরেননি শম্ভু। সকালে খোঁজ শুরু করেন বাড়ির লোকেরা। তখনই এলাকার একটি পুকুরে তাঁর দেহ ভাসতে দেখা যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খেজুরি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৪:২৫
পুকুর থেকে দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে।

পুকুর থেকে দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে। — নিজস্ব চিত্র।

রাতে বাড়ি থেকে বেরিয়ে গিয়ে আর ফেরেননি। সকালে সেই তৃণমূল কর্মীর দেহ উদ্ধার হল গ্রামেরই একটি পুকুর থেকে। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা পূর্ব মেদিনীপুরের খেজুরি বিধানসভা এলাকার জনকা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম ভাঙনমারি গ্রামে। মৃত ব্যক্তির নাম শম্ভু দাস। ঘটনার পেছনে রাজনৈতিক প্রতিহিংসা রয়েছে বলে দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের। দেহ উদ্ধার করে নিয়ে যায় খেজুরি থানার পুলিশ। কী ভাবে শম্ভুর মৃত্যু হল, তা জানতে দেহের ময়নাতদন্ত করতে কাঁথি মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বুধবার রাতে বাড়ি থেকে বেরিয়েছিলেন পেশায় মাছ ব্যবসায়ী শম্ভু। রাতভর বাড়ি না ফেরায় পরিবারের লোকেরা উদ্বিগ্ন হয়ে প়ড়েন। সকাল থেকে খোঁজখবর শুরু হয়। বেলার দিকে গ্রামেরই একটি পুকুরে শম্ভুর দেহ ভাসতে দেখা যায়। খেজুরি ২ ব্লকের তৃণমূলের সভাপতি শ্যামল মিশ্র বলেন, “যে পুকুরে শম্ভুর দেহ উদ্ধার হয়েছে তার পাশেই রয়েছে বিজেপির বুথ সভাপতি উৎপল দাসের বাড়ি। ওই বাড়িতেই শম্ভুকে খুন করা হয়েছে বলে আমাদের সন্দেহ। পুলিশকে জানিয়েছি। এই ঘটনায় অভিযুক্তদের উপযুক্ত শাস্তি দেওয়া হোক।”

পাল্টা খেজুরি ২ ব্লকের পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা তথা বনভূমি কর্মাধ্যক্ষ পবিত্রকুমার দাসের দাবি, “ভাঙনমারিতেই এক সময় তৃণমূল নেতার বাড়িতে বড়সড় বোমা বিস্ফোরণে তিন জনের মৃত্যু হয়েছিল। এনআইএ সেই ঘটনার তদন্ত করে অভিযুক্তদের গ্রেফতার করেছে। এই ভাঙনমারি এলাকা তৃণমূলের দখলে রয়েছে। সেখানে একটি অস্বাভাবিক মৃত্যুর সঙ্গে বিজেপিকে জুড়ে দেওয়ার অপচেষ্টা হচ্ছে।” পবিত্রর দাবি, ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

খেজুরি থানা সূত্রে খবর, এই ঘটনায় বিজেপির বুধ সভাপতির স্ত্রীকে থানায় ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন, ‘‘পুকুর থেকে দেহ উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। রক্তের দাগ পাওয়া গিয়েছে। ময়নাতদন্তে রিপোর্ট হাতে এলে মৃত্যুর কারণ পরিষ্কার হবে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement