Nandigram Skeleton

নন্দীগ্রামের ধানক্ষেতে পড়ে আস্ত নরকঙ্কাল! ঘটনায় তীব্র উত্তেজনা, কার কঙ্কাল, জানতে তদন্তে পুলিশ

শুক্রবার ক্ষেতে কাজ করতে গিয়ে কৃষকরা একটি নরকঙ্কালের কিছু অংশ পড়ে থাকতে দেখেন। আশপাশ থেকেই উদ্ধার হয় কঙ্কালের বাকি অংশও। তার পরেই কঙ্কাল দেখতে ভিড় জমান গ্রামবাসীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ২১:১৬
representational image

— প্রতীকী ছবি।

ধান কাটতে গিয়ে নরকঙ্কাল উদ্ধার ঘিরে চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে। বিরুলিয়া গ্রামে চাষের ক্ষেতে কঙ্কাল পাওয়া গিয়েছে, এই খবর ছড়িয়ে পড়তেই গ্রামবাসীরা ঘটনাস্থলে ভিড় জমান। পরে নন্দীগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে এসে কঙ্কাল উদ্ধার করে নিয়ে যায়। কঙ্কালটি কোথা থেকে এল তা স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার নন্দীগ্রাম ২ ব্লকের বিরুলিয়া গ্রামে মাঠে ধান কাটতে গিয়েছিলেন গ্রামবাসীরা। সেই সময় জমির মাঝখানে উঁচু ঢিবির ওপর একটি নরকঙ্কালের অংশ পড়ে থাকতে দেখেন তাঁরা। আশপাশ থেকে উদ্ধার হয় কঙ্কালের বাকি অংশ। থাকতে দেখা যায়। খুলিটি পড়ে ছিল বেশ খানিকটা দূরে। এর পরেই বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে নন্দীগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে এসে ওই নরকঙ্কালটি উদ্ধার করে নিয়ে যায়।

গ্রামবাসীদের দাবি, স্থানীয় বাসিন্দা অনিল কর (৭০) দুর্গাপুজোর পর থেকে নিখোঁজ। কঙ্কালটি যে তাঁরই তা অবশ্য স্পষ্ট নয়। পুলিশ জানিয়েছে, কোথা থেকে এই কঙ্কাল এল তা পরিষ্কার নয়। থানায় কোনও অভিযোগও নেই। তাই কঙ্কালের ঘটনা নিয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।

আরও পড়ুন
Advertisement