চিনিয়ে দিল সেই সিসি ক্যামেরাই
Criminals Arrested

সমবায়ে ডাকাতিতে গ্রেফতার ২ দুষ্কৃতী

স্থানীয় সূত্রের খবর, দুষ্কৃতীরা তিনটি মোটর বাইকে করে এসেছিল এবং তারা চৈতন্যপুরের দিকে পালিয়ে যায়। তাদের চিহ্নিত করতে পুলিশ আশেপাশের সিসি টিভি ক্যামেরার রেকর্ড পরীক্ষা করে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
সুতাহাটা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪৫
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

সিসিটিভি ক্যামেরার ফুটেজ নষ্ট করেও শেষ রক্ষা হল না। সিনেমার কায়দায় বন্দুক ঠেকিয়ে ডাকাতি করে পালিয়েও পুলিশের হাতে ধরা পড়ল ছয় দুষ্কৃতীর দু’জন! সুতাহাটার সমবায় সমিতিতে ডাকাতির ঘটনার ১০ ঘণ্টার মধ্যেই মিলেছে এই পুলিশি সাফল্য। পড়শি জেলায় তাদের জালে ধরা পড়েছে দুই দুষ্কৃতী। খুব শীঘ্রই বাকি অভিযুক্তদের গ্রেফতার করে লুট করা টাকা উদ্ধার করা যাবে আশা পুলিশের।

Advertisement

বুধবার দুপুরে সুতাহাটা থানা এলাকার চকলালপুর দেউলপোতা ও গরানখালি কৃষি সমবায় উন্নয়ন সমিতিতে ছ’জন দুষ্কৃতী মাথায় হেলমেট পরে ঢুকে পড়েছিল। তারা ম্যানেজারকে বন্দুক দেখিয়ে সমবায় সমিতির ভল্ট থেকে ১২ লক্ষ টাকা ডাকাতি করে। ওই সময় সমিতিতে চারজন কর্মী ছাড়াও দুই গ্রাহক ছিলেন। দুষ্কৃতীরা তাঁদের শৌচাগারে ঢুকিয়ে রেখে টাকা লুট করে এবং পালানোর সময় ওই সমবায় সমিতির সিসি টিভি ক্যামেরার রেকর্ড এবং ইন্টারনেটের রাউটার নষ্ট করে দিয়ে যায়।

স্থানীয় সূত্রের খবর, দুষ্কৃতীরা তিনটি মোটর বাইকে করে এসেছিল এবং তারা চৈতন্যপুরের দিকে পালিয়ে যায়। তাদের চিহ্নিত করতে পুলিশ আশেপাশের সিসি টিভি ক্যামেরার রেকর্ড পরীক্ষা করে। পুলিশ সূত্রের খবর, পুলিশ বিভিন্ন বাজার এবং রাস্তার মোড়ে লাগানো সিসি টিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে। সুতাহাটা থানার সাহু বাজার, ভবানীপুর থানার ব্রজলালচক ইত্যাদি এলাকায় থাকা সিসি টিভির ফুটেজ দেখে পুলিশ বুঝতে পারে, দুষ্কৃতী দলটি ডাকাতির ঘটনায় বাইক ছাড়াও একটি এসইউভি (স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল) গাড়ি ব্যবহার করে ছিল। বাইক ও গাড়িটি সুতাহাটা, চৈতন্যপুর, ব্রজলালচক হয়ে ৪১ নম্বর জাতীয় সড়ক ধরে মেচেদা অভিমূখে চলে যায়। পুলিশ ওই ফুটেজ থেকে মোটরবাইকের নম্বর প্লেট এবং কয়েকজনের আরোহীর মুখাবয়ব দেখতে পায়। যা পার্শ্ববর্তী থানা এবং জেলা পুলিশকে পাঠানো হয়।

ওই নম্বর প্লেট এবং চেহারা দেখে দুষ্কৃতীদের পরিচয় উদ্ধার করে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর থানার পুলিশ। তাদের কাছ থেকে খবর পেয়ে বুধবার রাতেই সুতাহাটা থানার ওসি অভিজিৎ পাত্রের নেতৃত্বে পুলিশের একটি দল বারুইপুরে চলে যায়। এরপর সেখানে দুই থানার পুলিশ মিলিত ভাবে অভিযান চালায়। সেই হানায় জীবনতলা থেকে কয়েকজনকে আটক করা হয়। তাদের বাড়ি জীবনতলা থানার মঠেরদিঘির পূর্ব হালিশা পাড়া এবং জীবনতলা থানার কালিকাতলার সুরিরাইট গ্রামে। তাদের বিরুদ্ধে আগেও ডাকাতি এবং সমাজবিরোধী কার্যকলাপের অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। ওই ব্যক্তিদের পরে হলদিয়া পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ডাকাতির ঘটনায় ব্যবহৃত একটি মোটরবাইক উদ্ধার করেছে পুলিশ।

হলদিয়ার এসডিপিও রাহুল পান্ডে বলেন, ‘‘ডাকাতির ১০ ঘণ্টার মধ্যেই দুই দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি দুষ্কৃতীদের খুব শীঘ্রই গ্রেফতার করা হবে। বৃহস্পতিবার দুই ধৃতকে হলদিয়া আদালতে পেশ তোলা হলে তাদের আট দিনের জন্য পুলিশি হেফাজতের নির্দেশ
দেন বিচারক।

আরও পড়ুন
Advertisement