West Bengal Weather Update

ইদে বিক্ষিপ্ত বৃষ্টি, শুক্রবার থেকেই আবার চড়বে পারদ? কী পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

ইদের দিনও ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। তবে আগামী কয়েক দিনে তাপমাত্রা ধারাবাহিক ভাবে বৃদ্ধি পাবে। আবার তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে বেশ কিছু জেলায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৯:০১
আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ধারাবাহিক ভাবে বৃদ্ধি পাবে।

আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ধারাবাহিক ভাবে বৃদ্ধি পাবে। —ফাইল চিত্র।

কয়েক দিন ধরেই আকাশের মুখভার। দু’এক জায়গায় সামান্য বৃষ্টি হচ্ছে। তবে ঝেঁপে বৃষ্টির দেখা নেই। বৃহস্পতিবার ইদের দিনেও কলকাতা এবং শহরতলি সেই মেঘলা আবহাওয়ারই সাক্ষী থাকল। দেখা মিলল ছিটেফোঁটা বৃষ্টিরও। তবে শুক্রবার থেকে আবার বাড়তে পারে তাপমাত্রা।

Advertisement

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ এলাকায় শুক্রবার বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টি হতে পারে বীরভূম এবং মুর্শিদাবাদে। শনি এবং রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। সোমবার থেকে আবার রাজ্যের সর্বত্র শুকনো আবহাওয়া থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। তবে শুক্রবার থেকে ধীরে ধীরে বাড়তে পারে তাপমাত্রা। রবিবারের মধ্যে এক ধাক্কায় তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। শনিবার এবং রবিবার পুরুলিয়া, আসানসোল, বীরভূমের সর্বোচ্চ তাপমাত্রা আবার পৌঁছে যেতে পারে ৪০ ডিগ্রির কাছাকাছি। তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকাগুলিতেও।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও ভিজতে পারে উত্তরবঙ্গ। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে আগামী বুধবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরের বাকি জেলাগুলিতে আপাতত আবহাওয়া শুকনো থাকবে। তবে সোমবার থেকে ফের উত্তরের সর্বত্রই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন
Advertisement