Rizwanur Rahman Case

রিজ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হল মৃতের দাদার

২০০৭ সালের ২১ সেপ্টেম্বর পাতিপুকুরে রেললাইনের ধার থেকে উদ্ধার হয় রিজওয়ানুরের দেহ। এই মামলার তদন্তভার রয়েছে সিবিআইয়ের হাতে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ০৭:৪৪

—প্রতীকী ছবি।

তিলজলার যুবক রিজওয়ানুর রহমানের অস্বাভাবিক মৃত্যুর মামলায় সাক্ষ্য দিলেন তাঁর দাদা রুকবানুর রহমান। মঙ্গলবার কলকাতা নগর দায়রা আদালতে প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চলে তৃণমূল কংগ্রেসের বিধায়ক রুকবানুরের সাক্ষ্যগ্রহণ-পর্ব। এ দিন তাঁকে জেরা করেন অভিযুক্ত পক্ষের আইনজীবীরা।

Advertisement

২০০৭ সালের ২১ সেপ্টেম্বর পাতিপুকুরে রেললাইনের ধার থেকে উদ্ধার হয় রিজওয়ানুরের দেহ। এই মামলার তদন্তভার রয়েছে সিবিআইয়ের হাতে। মামলায় রুকবানুর, রিজওয়ানুরের মা কিশওয়ার জহান, প্রিয়াঙ্কা টোডি-সহ ৩৩ জনের সাক্ষ্য নিয়েছে সরকার পক্ষ। এখন অভিযুক্ত পক্ষের আইনজীবীরা সেই সব সাক্ষীদের জেরা করছেন। ইতিমধ্যেই কিশওয়ারের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এ দিন শেষ হল রুকবানুরের সাক্ষ্যগ্রহণ।

এ দিন সাক্ষ্য দিয়ে আদালত থেকে বেরিয়ে রুকবানুর বলেন, ‘‘আমরা এবং সাধারণ মানুষ, যাঁরা ইনসাফ পাওয়ার লড়াই চালিয়েছেন, তাঁরা প্রত্যেকে আদালতের দিকে তাকিয়ে আছি। আদালতকে আমরা সম্মান করি। ইনসাফ তাড়াতাড়ি হলে ভাল হয়।’’ আদালত সূত্রের খবর, আজ, বুধবার প্রিয়াঙ্কার আদালতে সাক্ষ্য দেওয়ার কথা। এর আগে সিবিআইয়ের তরফে সমন পাঠানো হলেও আদালতে গরহাজির ছিলেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুন
Advertisement