Unnatural Death

হার ‘চুরি’র অপবাদ, দেহ উদ্ধার পুরোহিতের

পুলিশ জানিয়েছে, মৃতের নাম দেবকুমার ভট্টাচার্য (৭৫)। এলাকায় অত্যন্ত পরিচিত মুখ ছিলেন তিনি। শনিবার রাতে শিবপুরের ক্ষেত্র ব্যানার্জি লেনে তাঁরই উদ্যোগে হওয়া রক্ষাকালী পুজো করতে গিয়েছিলেন দেবকুমার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ০৭:২৯

—প্রতীকী চিত্র।

পাড়ায় দীর্ঘদিন ধরে হয়ে আসা রক্ষাকালী পুজোর তিনিই ছিলেন প্রধান উদ্যোক্তা এবং
পুরোহিত। শনিবার সারা রাত ধরে পাড়ার মোড়ে হওয়া সেই রক্ষাকালী পুজো সেরে বাড়ি ফিরেছিলেন তিনি। তার পরে রবিবার সাতসকালে বাড়ি থেকে উদ্ধার হল ওই পুরোহিতের ঝুলন্ত দেহ! পরিজনদের অভিযোগ, চুরির অপবাদ দিয়ে এলাকার কিছু যুবক বৃদ্ধকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছে। ওই যুবকদের বিরুদ্ধে শিবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধের আত্মীয়েরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতের নাম দেবকুমার ভট্টাচার্য (৭৫)। এলাকায় অত্যন্ত পরিচিত মুখ ছিলেন তিনি। শনিবার রাতে শিবপুরের ক্ষেত্র ব্যানার্জি লেনে তাঁরই উদ্যোগে হওয়া রক্ষাকালী পুজো করতে গিয়েছিলেন দেবকুমার। পুজো শেষে ভোরে বাড়ি ফেরেন। বাড়ির একতলার ঘরে একাই ঘুমোচ্ছিলেন বৃদ্ধ। পরিবারের সদস্যদের অভিযোগ, রবিবার ভোরে পুজোর উদ্যোক্তা কয়েক জন যুবক এসে দেবকুমারকে জোর করে ঘুম থেকে তোলে। এর পরে তারা সরাসরি জানায়, কালী প্রতিমার একটি রুপোর হার তিনি চুরি করেছেন। দেবকুমার ঘটনাটি অস্বীকার করে ওই যুবকদের জানান, ওই হারটি পাড়ারই একটি গয়নার দোকানে মেরামত করতে দেওয়া আছে। কিন্তু অভিযুক্তেরা কোনও কথাই শোনেনি। তারা দেবকুমারের উদ্দেশ্যে কটূক্তি ও গালিগালাজ করে ফিরে যায়। পরিজনদের অভিযোগ, এই অপমান সহ্য করতে না পেরেই আত্মঘাতী হন বৃদ্ধ। বেলার দিকে বাড়ির তেতলার ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ মেলে।

পরিবারের সদস্যদের আরও দাবি, গোটা ঘটনাটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। বৃদ্ধের ভাইপো প্রদীপ ভট্টাচার্য বলেন, ‘‘জ্যাঠামশাই ছিলেন ওই পুজোর মূল উদ্যোক্তা। তাঁকে পরিকল্পিত ভাবে চোর অপবাদ দেওয়া হয়েছে। আমরা দোষীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। পুলিশ প্রকৃত তদন্ত করুক। তা হলেই সত্যিটা সামনে আসবে।’’

আরও পড়ুন
Advertisement