Kolkata Metro

শনিবার মেট্রো পরিষেবা বন্ধ থাকবে শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে, যাত্রিভোগান্তির আশঙ্কা

মেট্রো জানিয়েছে, সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে ‘ইন্টিগ্রেটেড সেফ্‌টি টেস্ট’ করা হবে। সেই কারণে শনিবার ওই শাখায় মেট্রো পরিষেবা বন্ধ রাখা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ২০:০১
photo of kolkata metro

—ফাইল চিত্র।

ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা শনিবার বন্ধ থাকবে। অর্থাৎ, ২৬ অগস্ট শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভের মধ্যে কোনও মেট্রো চলবে না। বৃহস্পতিবার এক প্রেস বিবৃতিতে এ কথা জানিয়েছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসং‌যোগ আধিকারিক কৌশিক মিত্র।

Advertisement

মেট্রোর মুখ্য জনসং‌যোগ আধিকারিক জানিয়েছেন, সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে ‘ইন্টিগ্রেটেড সেফ্‌টি টেস্ট’ করা হবে। সেই কারণে শনিবার ওই শাখায় মেট্রো পরিষেবা বন্ধ রাখা হবে। পাশাপাশি, ইস্ট ওয়েস্ট মেট্রোয় হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত যে অংশ নির্মীয়মাণ, সেখানেও ইন্টিগ্রেটেড সেফটি টেস্টের কাজ হবে। ইন্টিগ্রেটেড সেফ্‌টি টেস্ট হার্ডঅয়্যার ও সফট্‌অয়্যার সংক্রান্ত একটি কারিগরি প্রক্রিয়া।

সল্টলেকে তথ্যপ্রযুক্তি সংস্থায় বহু মানুষ কাজ করেন। অফিস টাইমে নিজেদের গন্তব্যে যাওয়ার জন্য বহু মানুষই শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো ব্যবহার করেন। শনিবার যদিও তথ্যপ্রযুক্তি সংস্থায় ছুটি থাকে। তবে কম সময়ে সল্টলেক যাওয়ার জন্য অনেকেরই ভরসা এই মেট্রো। মেট্রো পরিষেবা বন্ধ থাকার ফলে দুর্ভোগে পড়তে পারেন যাত্রীদের একাংশ।

আরও পড়ুন
Advertisement