Sagore Dutta Medical College

ডায়েরিয়া নিয়ে সাগর দত্তে ভর্তি ২৩টি বাচ্চা

কামারহাটি পুরসভা সূত্রের খবর, তিন নম্বর ওয়ার্ডের একটি আবাসিক স্কুলের পড়ুয়াদের আচমকা পাতলা পায়খানা ও বমি শুরু হয় বুধবার রাতে। দ্রুত তাদের সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ০৮:২৮
সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল।

সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল। —ফাইল চিত্র।

ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ২৩ জন বাচ্চা। বুধবার রাত থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪০-৪৫ জন বাচ্চাকে নিয়ে আসা হয় স্থানীয় একটি এলাকা থেকে। প্রাথমিক চিকিৎসার পরে বাকিদের ছেড়ে দেওয়া হলেও ভর্তি রোগীরা বর্তমানে স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রের খবর।

Advertisement

কামারহাটি পুরসভা সূত্রের খবর, তিন নম্বর ওয়ার্ডের একটি আবাসিক স্কুলের পড়ুয়াদের আচমকা পাতলা পায়খানা ও বমি শুরু হয় বুধবার রাতে। দ্রুত তাদের সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। পরিস্থিতি এমন হয় যে, রোগীর সংখ্যা বাড়তে থাকায় একটি বিশেষ ওয়ার্ড চালু করতে হয়। জানা যাচ্ছে, ভর্তি থাকা বাচ্চাদের বয়স বারোর নীচে। খবর পেয়ে এ দিন সকালে হাসপাতাল ও স্বাস্থ্য দফতরের তরফে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে দু’টি দল ওই স্কুলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে। অসুস্থদের মলের নমুনাও সংগ্রহ করা হয়েছে।

স্বাস্থ্য দফতরের এক কর্তা জানান, সাগর দত্ত হাসপাতাল সংলগ্ন এলাকার সব অলিগলিতে আবর্জনা জমে থাকতে দেখা গিয়েছে। তার পাশেই পানীয় জলের কল। ফলে সেখান থেকেই জলবাহিত কোনও সংক্রমণ হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তিনি বলেন, ‘‘আইডি হাসপাতালের রিপোর্ট আসার পরেই জানা যাবে প্রকৃত কারণ।’’ অন্য দিকে, কামারহাটি পুরসভার স্বাস্থ্য বিভাগের আধিকারিকেরাও এ দিন ঘটনাস্থলে যান। পুরপ্রধান গোপাল সাহা বলেন, ‘‘পুরসভার জল থেকে হলে অন্যত্রও সমস্যা হত। খাবার থেকেও হতে পারে। পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement