Beleghata

ভাষা শহিদ বেদি ভাঙচুরের অভিযোগ

বেলেঘাটা থানা সংলগ্ন মোড়ে একুশে ফেব্রুয়ারি ভাষা শহিদদের স্মরণে স্থানীয় বিধায়কের উদ্যোগে বেদি তৈরি হয়েছিল। ভাষা শহিদদের প্রতি সম্মানে সেখানে মূর্তিও ছিল। বৃহস্পতিবার সকালে স্থানীয়েরা বেদিটি ভাঙা অবস্থায় দেখেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ০৮:২৪
ভাষা শহিদ দিবসের বেদি ভাঙচুরের অভিযোগ বেলেঘাটায়।

ভাষা শহিদ দিবসের বেদি ভাঙচুরের অভিযোগ বেলেঘাটায়। —নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে ভাষা শহিদ দিবসের বেদি ভাঙচুরের অভিযোগ উঠল বেলেঘাটা থানা সংলগ্ন এলাকায়। বুধবার রাতের ঘটনা। আর জি কর-কাণ্ডের প্রতিবাদে রাত দখলের নামে সিপিএম এবং বিজেপি-আশ্রিত দুষ্কৃতীরা এই ভাঙচুর করেছে বলে অভিযোগ তৃণমূলের। যদিও অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় সিপিএম ও বিজেপি নেতৃত্ব।

Advertisement

এলাকা সূত্রের খবর, বেলেঘাটা থানা সংলগ্ন মোড়ে একুশে ফেব্রুয়ারি ভাষা শহিদদের স্মরণে স্থানীয় বিধায়কের উদ্যোগে বেদি তৈরি হয়েছিল। ভাষা শহিদদের প্রতি সম্মানে সেখানে মূর্তিও ছিল। বৃহস্পতিবার সকালে স্থানীয়েরা বেদিটি ভাঙা অবস্থায় দেখেন। এর পরেই ক্ষোভ জমতে থাকে। স্থানীয় তৃণমূল কর্মীরাও ঘটনাস্থলে চলে আসেন। প্রতিবাদে দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ। ঘটনাস্থলে এসে বিক্ষোভে যোগ দেন বিধায়ক-সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের অভিযোগ, আর জি কর-কাণ্ডের প্রতিবাদে বুধবার রাতে এলাকায় জমায়েত হয়। সেই সুযোগেই সিপিএম ও বিজেপি-আশ্রিত দুষ্কৃতীরা এই ভাঙচুর চালিয়েছে। স্থানীয় বিজেপি ও সিপিএম নেতৃত্ব যদিও অভিযোগ অস্বীকার করেছেন। বেলেঘাটা থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। কে বা কারা ভাঙচুর করেছে, তা চিহ্নিত করতে আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement