Arpita Mukherjee

‘আমি উচ্চ বংশের মেয়ে, আমার সামাজিক মর্যাদা নষ্ট করা হচ্ছে’, বিচারককে বললেন ধৃত অর্পিতা

মঙ্গলবার আলিপুর মহিলা সংশোধনাগার থেকে ভার্চুয়াল শুনানিতে ছিলেন নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পার্থ ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ২২:৫৪
Arrested actress Arpita Mukherjee

নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার করে। এর পর গ্রেফতার হন তিনি। —ফাইল চিত্র।

প্রায় ৮ মাস হল নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে সংশোধনাগারে রয়েছেন অভিনেত্রী-মডেল অর্পিতা মুখোপাধ্যায়। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতের ভার্চুয়াল শুনানিতে একই সঙ্গে ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা। সেখানে বিচারকের উদ্দেশে অর্পিতা জানান, তিনি নির্দোষ। বিনা অপরাধে তাঁকে ৮ মাস ধরে জেলে আটকে রাখা হয়েছে। এতে তাঁর সামাজিক মর্যাদাহানি হচ্ছে। বিচারকের উদ্দেশে অর্পিতাকে বলতে শোনা যায়, ‘‘আপনার কি মনে হয় না, একজন মহিলাকে আটকে রেখে তাঁর সামাজিক স্টেটাস (মর্যাদা) নষ্ট হচ্ছে?’’ অভিনেত্রীর সংযুক্তি, ‘‘আমি অত্যন্ত উচ্চ বংশের মেয়ে। আমার মা অসুস্থ। তাঁর পাশে থাকতে হবে।’’

নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার করে। এর পর গ্রেফতার হন তিনি। অর্পিতার আদি বাড়ি বেলঘরিয়ায়। প্রতিবেশীরা বলে থাকেন, এক সময় রামকৃষ্ণ পরমহংসদেবের পদধূলি পড়েছিল পার্থ ঘনিষ্ঠ এই অভিনেত্রীর বাড়িতে। ওই তল্লাটে মুখোপাধ্যায় পরিবারকে সবাই এক ডাকে চেনে।

Advertisement

অন্য দিকে, মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে নিয়োগ দুর্নীতি মামলার শুনানির আরও একটি ঘটনা চর্চায় উঠে এসেছে। তা হল পার্থ এবং অর্পিতার একে অন্যের উদ্দেশে করা অঙ্গভঙ্গি। প্রেসিডেন্সি জেল থেকে ভার্চুয়াল শুনানিতে যোগ দিয়েছিলেন পার্থ। আলিপুর মহিলা সংশোধনাগার থেকে ভার্চুয়াল শুনানিতে ছিলেন অর্পিতা। এক সময় আদালতের স্ক্রিনে দেখা যায় পার্থ ও অর্পিতাকে। তখন অডিয়ো ছিল। সেই সময় ‘চোখে চোখে কথা’ বলেন পার্থ-অর্পিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement