R G Kar Hospital Incident

আরজি কর-কাণ্ডের জেরে হাসপাতালগুলির সুরক্ষা নিয়ে তৎপর স্বাস্থ্য দফতর, হল জরুরি বৈঠক

স্বাস্থ্য দফতরের একটি সূত্র জানাচ্ছে, ওই বৈঠকে হাসপাতালের ও কলেজ চত্বরের সব সিসি ক্যামেরা কাজ করে কি না, ক্যাম্পাসের কোনও এলাকা অন্ধকার কি না, সে বিষয়ে বিশদে আলোচনা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ২৩:২৪

গ্রাফিক শৌভিক দেবনাথ।

আরজি-কর কাণ্ডের জেরে রাজ্যের সরকারি হাসপাতালগুলির সুরক্ষা ব্যবস্থা আঁটসাঁট করতে সক্রিয় হল রাজ্য স্বাস্থ্য দফতর। সোমবার স্বাস্থ্য দফতরের উচ্চপদস্থ আধিকারিক এবং রাজ্যের সব মেডিক্যাল কলেজের অধ্যক্ষেরা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠক করলেন।

Advertisement

স্বাস্থ্য দফতরের একটি সূত্র জানাচ্ছে, ওই বৈঠকে হাসপাতালের ও কলেজ চত্বরের সব সিসি ক্যামেরা কাজ করে কি না, ক্যাম্পাসের কোনও এলাকা অন্ধকার কি না, সে বিষয়ে বিশদে আলোচনা হয়। পাশাপাশি, আলোচনা হয় মহিলাদের শৌচাগার এবং ডিউটি রুমের অবস্থা নিয়েও। পাশাপাশি, মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলিতে পুলিশ ও নিরাপত্তারক্ষী মোতায়েনের প্রসঙ্গও উঠে আসে বৈঠকে।

প্রসঙ্গত, গত ৯ অগস্ট সকালে আরজি কর মেডিক্যাল কলেজের চারতলায় সেমিনার হলে মহিলা চিকিৎসকের রক্তাক্ত, ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। তাঁকে ধর্ষণ করে খুন করা হয়েছিল। মহিলাদের পৃথক ডিউটি রুম না থাকার কারণেই ওই চিকিৎসক সেমিনার হলে বিশ্রাম নিতে গিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। ঘটনাচক্রে, ওই ঘটনায় গ্রেফতার অভিযুক্ত নিজেই সিভিক ভলান্টিয়ার। যা প্রশ্ন তুলেছে হাসপাতালের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে।

আরও পড়ুন
Advertisement