R G Kar Incident

১২ ঘণ্টা পর সিবিআই দফতর থেকে বার হলেন সন্দীপ, কয়েক জনের পলিগ্রাফ পরীক্ষা শুরু

সন্দীপ ছাড়াও শনিবার সিজিও দফতরে হাজিরা দেন পুলিশের বেশ কয়েক জন কর্মী। ৮ অগস্ট রাতে যাঁরা আরজি কর ফাঁড়িতে মোতায়েন ছিলেন, তাঁদের তলব করা হয়েছিল বলে সূত্রের খবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ২২:৫০
After 12 hours Sandip Ghosh leaves CGO Complex

সন্দীপ ঘোষ। — ফাইল চিত্র।

সকাল সাড়ে ৯টা নাগাদ সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে এসেছিলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। শনিবার রাত সাড়ে ৯টার পর তাঁকে সিবিআই দফতর থেকে বেরোতে দেখা যায়। এই নিয়ে টানা ন’দিন সিবিআইয়ের ডাকে হাজিরা দিচ্ছেন তিনি। আরজি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের তদন্তে তাঁকে প্রতি দিন জেরা করছেন তদন্তকারীরা। অন্য দিকে, আদালতের নির্দেশের পর শনিবারই সিজিও কমপ্লেক্সে কয়েক জনের পলিগ্রাফ পরীক্ষা করানো হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

Advertisement

সন্দীপ ছাড়াও শনিবার সিজিও দফতরে হাজিরা দেন কলকাতা পুলিশের আরও চার সদস্য। তাঁদের হাতে ছিল কলকাতা পুলিশ লেখা একটি ফাইল। চার জন পুলিশকর্মীর মধ্যে এক জন কর্মরত সাইবার অপরাধ দমন শাখায়। পাশাপাশি, আরজি কর ফাঁড়ির ওসি-সহ প্রায় ১০ জন পুলিশকর্মীকেও শনিবার সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়। ৮ অগস্ট রাতে যাঁরা সেখানে মোতায়েন ছিলেন, তাঁদের তলব করা হয়েছিল বলে সূত্রের খবর।

সন্দীপ-সহ মোট সাত জনের পলিগ্রাফ পরীক্ষা করানোর অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। শুক্রবারই সেই অনুমতি মেলে আদালতের তরফে। শনিবার সকাল থেকেই পলিগ্রাফ পরীক্ষার তোড়জোড় শুরু করেন সিবিআই আধিকারিকেরা। সূত্রের খবর, আরজি কর-কাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ার ছাড়া বাকিদের পলিগ্রাফ পরীক্ষা সিজিও কমপ্লেক্সেই হবে। শনিবার কয়েক জনের পলিগ্রাফ পরীক্ষা করানো হয়েছে বলেও খবর তদন্তকারী সূত্রে। পলিগ্রাফ পরীক্ষার জন্য দিল্লি থেকে সিবিআইয়ের বিশেষ দলও এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement