Road Accident

পুলিশের প্রিজ়ন ভ্যানের ধাক্কা, মৃত্যু স্কুটার চালকের

পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুশান্ত কুমার (৪৯)। তিনি সিইএসসি-র কর্মী ছিলেন। তাঁর বাড়ি হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার ফকিরপাড়া লেনে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ০৭:০২

—প্রতীকী ছবি।

এ বার কলকাতা পুলিশের প্রিজ়ন ভ্যানের ধাক্কায় মৃত্যু হল এক স্কুটারচালকের! দুর্ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়া গাড়িটিকে রাতের দিকে চিহ্নিত করা গিয়েছে। তবে গ্রেফতার করা হয়নি সেটির চালককে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুশান্ত কুমার (৪৯)। তিনি সিইএসসি-র কর্মী ছিলেন। তাঁর বাড়ি হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার ফকিরপাড়া লেনে। বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ হাওড়া সেতুতে ওঠার মুখে দুর্ঘটনাটি ঘটে। তদন্তকারীরা জানান, স্কুটারে ধাক্কা মারার পরে পুলিশের প্রিজ়ন ভ্যানটি এলাকা ছেড়ে চলে যায়। সিসি ক্যামেরার ফুটেজ দেখে জানা যায়, ওই স্কুটারচালককে ধাক্কা মেরে চলে গিয়েছে যে গাড়িটি, সেটি কলকাতা পুলিশেরই প্রিজ়ন ভ্যান! রাতের দিকে পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রিজ়ন ভ্যানের নম্বরও চিহ্নিত করতে পেরেছে।

তবে রাত পর্যন্ত সেটির চালককে গ্রেফতার করা হয়নি। গাড়িটিকেও আটক করেনি পুলিশ। কিন্তু নিজেদের গাড়ি চিহ্নিত করার পরেও কলকাতা পুলিশের এই ভূমিকা কেন? যদিও কলকাতা পুলিশের এক আধিকারিক বৃহস্পতিবার রাতে বলেন, ‘‘সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে জানতে পারা গিয়েছে, সেটি কলকাতা পুলিশের প্রিজ়ন ভ্যান। শীঘ্রই ওই নম্বরের সূত্র ধরে সেটি আটক করে চালককে গ্রেফতার করা হবে।’’

তদন্তে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে অফিস থেকে বাড়ি ফিরছিলেন সুশান্ত।
বিকেল ৫টা নাগাদ হাওড়া সেতুর মুখে গাড়ি থেকে পড়ে যান তিনি। দুর্ঘটনার পরে তদন্তে নেমে সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ জানতে পারে, সুশান্ত যখন স্কুটার থেকে
রাস্তায় পড়ে যান, তখন পাশ দিয়ে একটি পুলিশের গাড়ি যাচ্ছিল। রাতের দিকে পুলিশ নিশ্চিত হয়, পুলিশের ওই প্রিজ়ন ভ্যানটিই স্কুটারে ধাক্কা মেরেছিল। পুলিশ সূত্রের খবর, কলকাতার দিক থেকে হাওড়া সেতুতে ওঠার মুখে বাঁক রয়েছে। সেখানেই দুর্ঘটনাটি ঘটে।
দুর্ঘটনার সময়ে মুষলধারে বৃষ্টির জন্য ওই ঘটনাস্থলের ছবি সিসি ক্যামেরায় প্রথমে স্পষ্ট পাওয়া যায়নি। পরে রাতের দিকে একাধিক সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে পুলিশ নিশ্চিত হয় দুর্ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে।

আরও পড়ুন
Advertisement