Financial Fraud Case

চিকিৎসককে চাকরির টোপ দিয়ে প্রতারণা, ধৃত অভিযুক্ত

আদালত সূত্রের খবর, প্রতারিত মহিলা চিকিৎসকের সঙ্গে গাজ়িয়াবাদের একটি মেডিক্যাল কলেজের কর্মী সেজে সমাজমাধ্যমে আলাপ জমান সন্দীপ। চিকিৎসকের বিশ্বাস অর্জনের জন্য তিনি ওই মেডিক্যাল কলেজের ভুয়ো নথিও পাঠান।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ০৬:৪১

—প্রতীকী চিত্র।

কলকাতার এক মহিলা চিকিৎসকের সঙ্গে তাঁর আলাপ হয়েছিল সমাজমাধ্যমে। নিজের পরিচয় তিনি দিয়েছিলেন গাজ়িয়াবাদের এক মেডিক্যাল কলেজের কর্মী বলে। সেই মেডিক্যাল কলেজে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে মহিলা চিকিৎসকের থেকে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গাজ়িয়াবাদ থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের সাইবার অপরাধ থানা। পুলিশ জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম সন্দীপ শর্মা। তাঁকে ট্রানজ়িট রিমান্ডে শহরে এনে শনিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। বিচারক সন্দীপকে আগামী ২০ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছেন।

Advertisement

আদালত সূত্রের খবর, প্রতারিত মহিলা চিকিৎসকের সঙ্গে গাজ়িয়াবাদের একটি
মেডিক্যাল কলেজের কর্মী সেজে সমাজমাধ্যমে আলাপ জমান সন্দীপ। চিকিৎসকের বিশ্বাস অর্জনের জন্য তিনি ওই মেডিক্যাল কলেজের ভুয়ো নথিও পাঠান। জানান,
দিল্লির ভাল ভাল মেডিক্যাল কলেজের সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে। এর পরে ওই চিকিৎসককে গাজ়িয়াবাদের সেই মেডিক্যাল কলেজে চাকরি পাইয়ে দেওয়ার টোপ দেন তিনি। সেই ফাঁদে পা দিয়ে ওই চিকিৎসক অনলাইনে সন্দীপকে দু’দফায় তিন লক্ষ ৪৪ হাজার টাকা পাঠান।

শেষমেশ চাকরি না পাওয়ায় সন্দীপের মোবাইলে ফোন করে ওই চিকিৎসক জানতে পারেন, সেটি ‘ইনভ্যালিড’। প্রতারিত হয়েছেন, এ কথা বুঝতে পেরে এর পরে ওই চিকিৎসক পুলিশের দ্বারস্থ হন। অভিযোগ পেয়ে তদন্তে নেমে মোবাইলের সূত্র ধরে গাজ়িয়াবাদ থেকে সন্দীপকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন
Advertisement