Construction Site

নির্মীয়মাণ বহুতল থেকে ইট পড়ে জখম প্রৌঢ়, প্রশ্নে সুরক্ষা

এ দিন দক্ষিণ দমদম পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের তানোয়ার কলোনিতে একটি নির্মীয়মাণ বহুতল থেকে ইট খসে পড়ায় গুরুতর জখম হলেন এক ব্যক্তি। মানস বন্দ্যোপাধ্যায় (৫১) নামে ওই প্রৌঢ়কে ই এম বাইপাসের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ০৭:২০

—প্রতীকী চিত্র।

চলতি বছরের মার্চে উত্তর দমদমের একটি নির্মীয়মাণ বহুতল থেকে ইটের গাঁথনি মাথায় পড়ায় মৃত্যু হয়েছিল এক গৃহবধূর। সেই ঘটনার পরে স্থানীয় প্রশাসন নির্দেশ দিয়েছিল, নির্মীয়মাণ বহুতলগুলিতে কাজ চলার সময়ে সব রকমের সুরক্ষার বন্দোবস্ত করতে হবে। কিন্তু সেই নির্দেশ যে বাস্তবে প্রতিফলিত হয়নি, বুধবার দক্ষিণ দমদম পুর এলাকায় একটি ঘটনায় তা আবার প্রমাণিত। এ দিন ওই পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের তানোয়ার কলোনিতে একটি নির্মীয়মাণ বহুতল থেকে ইট খসে পড়ায় গুরুতর জখম হলেন এক ব্যক্তি। মানস বন্দ্যোপাধ্যায় (৫১) নামে ওই প্রৌঢ়কে ই এম বাইপাসের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রের খবর, তিনি ভেন্টিলেশনে রয়েছেন।

Advertisement

ওই প্রৌঢ়ের এক আত্মীয় তাপস বন্দ্যোপাধ্যায় জানান, এ দিন দুপুরে রাস্তার কলে স্নান করছিলেন মানস। সে সময়ে নির্মীয়মাণ বহুতল থেকে আচমকা একটি ইট তাঁর মাথায় এসে পড়ে। তাপসের অভিযোগ, ওই বহুতলটিতে বাঁশের ভারা বাঁধা থাকলেও উপর থেকে নীচ পর্যন্ত ঘেরা ছিল না। এ নিয়ে বহুতলটির প্রোমোটারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও তাঁর মোবাইল বন্ধ পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে, মানস পেশায় নিরাপত্তারক্ষী। পরিবারে রয়েছেন তাঁর স্ত্রী এবং মেয়ে। স্থানীয় নির্দল পুরপ্রতিনিধি দেবাশিস বন্দ্যোপাধ্যায়ের দাবি, ওই বহুতলটির কাজে কিছু জটিলতা হয়েছে বলে তিনি শুনেছেন। সেই কারণে সুরক্ষার কাজও আটকে গিয়ে থাকতে পারে। তবে দেবাশিস জানান, প্রশাসন বিষয়টি দেখবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement