Kolkata Incident

সাতসকালে হরিশ মুখার্জি রোডে গাছ ভেঙে বিপত্তি, দুমড়ে-মুচড়ে গেল ট্যাক্সি, আহত সাইকেল আরোহী

খবর পেয়েই ঘটনাস্থলে আসেন পুরসভার কর্মীরা। গাছ সরানোর কাজ শুরু করেন তাঁরা। গ্যাস কাটার দিয়ে গাছ কেটে সরানো হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১১:২৪
A man was injured after a tree fell on Harish Mukherjee Road

হরিশ মুখার্জি রোডে গাছ পড়ে বিপত্তি। — ফাইল চিত্র।

শহর কলকাতায় সকালেই বিপত্তি। হরিশ মুখার্জি রোডে একটি গাছ আচমকাই ভেঙে পড়ে। সেই গাছের আঘাতে আহত হয়েছেন এক জন সাইকেল আরোহী। পাশাপাশি, রাস্তার উপর দাঁড় করানো একটি ট্যাক্সিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর।

Advertisement

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে দক্ষিণ কলকাতার হরিশ মুখার্জি রোডের রাস্তার ধারের একটি বড় গাছ আচমকাই ভেঙে পড়ে। সে সময় ওই রাস্তা দিয়ে সাইকেলে চেপে যাচ্ছিলেন এক জন। ভাঙা গাছের ঘায়ে আহত হন তিনি। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

এ দিকে, গাছ ভেঙে পড়ায় একটি ট্যাক্সির পিছনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ভেঙেছে ট্যাক্সির কাচও। দুর্ঘটনার সময় ট্যাক্সিতে ছিলেন না চালক। তাঁর কথায়, ‘‘সকালে রাস্তার পাশে ট্যাক্সি দাঁড় করিয়ে চা খেতে গিয়েছিলাম। সে সময়ই ঘটে গেল এই ঘটনা। দু’মিনিট আগে যদি ট্যাক্সি ছেড়ে চা খেতে না বার হতাম আজ মরেই যেতাম।’’ ওই রাস্তায় প্রচুর লোকের যাতায়াত। ঘটনাচক্রে সে সময় রাস্তা ফাঁকা ছিল তুলনামূলক। তাই বড়সড় বিপদ এড়ানো গিয়েছে।

খবর পেয়েই ঘটনাস্থলে আসেন পুরসভার কর্মীরা। গাছ সরানোর কাজ শুরু করেন তাঁরা। গ্যাস কাটার দিয়ে গাছ কেটে সরানো হয়। কী ভাবে এই গাছ ভেঙে পড়ল, তা বুঝতে পারছেন না এলাকার বাসিন্দারা। তবে গত কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে। মাঝে মাঝে ঝোড়ো হাওয়াও বইছে। সেই কারণে দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে মনে করছেন তাঁরা।

আরও পড়ুন
Advertisement