Ekbalpur

‘আমরা পুলিশ, ব্যাগ দেখি!’ যুবকের থেকে ৩৩ লাখ হাতিয়ে নিলেন কলকাতা পুলিশের ২ কনস্টেবল

ব্যাগে মোট ৩৩ লক্ষ ৩০ হাজার টাকা ছিল বলে জানা গিয়েছে। ব্যাঙ্কের পথে দুই যুবককে আটকান দু’জন। তাঁরা নিজেদের একবালপুর থানার পুলিশকর্মী হিসাবে পরিচয় দিয়ে যুবকের ব্যাগে তল্লাশি চালান।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৬:৪২
পুলিশের পরিচয় ব্যবহার করে দুই যুবকের কাছ থেকে ৩৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ।

পুলিশের পরিচয় ব্যবহার করে দুই যুবকের কাছ থেকে ৩৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। প্রতীকী ছবি।

পুলিশের পরিচয় ব্যবহার করে দুই যুবকের কাছ থেকে ৩৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল খোদ পুলিশের বিরুদ্ধেই। একবালপুরের এই ঘটনায় ২ পুলিশ কনস্টেবল, ১ সিভিক পুলিশ-সহ মোট ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মহম্মদ আরবাজ় নামের এক যুবক। তিনি একটি বেসরকারি সংস্থায় কর্মরত। কাজের সূত্রেই বুধবার ৩৩ লক্ষ টাকা নিয়ে ব্যাঙ্কে জমা দিতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন এক বন্ধুও।

আরবাজ়ের ব্যাগে মোট ৩৩ লক্ষ ৩০ হাজার টাকা ছিল বলে জানা গিয়েছে। ব্যাঙ্কের পথে তাঁদের আটকান দু’জন। তাঁরা নিজেদের একবালপুর থানার পুলিশকর্মী হিসাবে পরিচয় দিয়ে যুবকের ব্যাগে তল্লাশি চালান। অভিযোগ, এর পর দুই যুবককে নিয়ে যাওয়া হয় একটি হোটেলে। সেখানে আরও দু’জন নিজেদের পুলিশ বলে পরিচয় দেন। টাকা ভর্তি ব্যাগ ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। এমনকি যুবকদের মারধরও করা হয়। তার পর দু’জনকে নিয়ে যাওয়া হয় একবালপুর থানাতেই।

Advertisement

অভিযোগকারী জানিয়েছেন, তাঁরা এতই ঘাবড়ে গিয়েছিলেন যে, প্রথমে থানায় কিছুই বলতে পারেননি। পরে তাঁদের সংস্থার প্রধান থানায় আসেন। সংস্থার কাজের টাকাই ব্যাঙ্কে জমা দিতে যাচ্ছিলেন যুবক। পুলিশ খতিয়ে দেখলে থানার দুই কনস্টেবলের কীর্তি ফাঁস হয়।

এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে দুই কনস্টেবল প্রভাত বেরা এবং স্বপন কুমার বিশ্বাসকে। এ ছাড়া, সিভিক ভলান্টিয়ার টোটন এবং এসকে চাঁদ নামের এক ব্যক্তিকেও ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছ থেকে ৩০ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে উঠে এসেছে আসরাফ ইলাহি এবং আকবর হোসেন নামে আরও ২ জনের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement