weather

Weather Forecast:দিনভর মেঘলা কলকাতার আকাশ, বৃষ্টি নামবে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পারদ বেড়েছে দক্ষিণবঙ্গেও পাশাপাশি উত্তরবঙ্গেও। সেখানেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস হাওয়া অফিসের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৬:২৮
ফাইল ছবি

ফাইল ছবি

পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীত আগেই কোণঠাসা হয়েছে, এ বার নামবে বৃষ্টি। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে শুরু হয়ে যাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। বীরভূম, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বিকালের পূর্বভাসে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের পূর্বভাস মতো কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। তাপমাত্রার পারদও বেড়েছে অনেকটাই। শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে হাওয়া অফিস।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পারদ বেড়েছে দক্ষিণবঙ্গেও পাশাপাশি উত্তরবঙ্গেও। তবে সেখানেও হালকা থেকে মাঝারি বৃষ্টি র সম্ভবনা জানিয়েছে হাওয়া অফিস। ডুয়ার্সে কোথাও কোথাও আবার শিলাবৃষ্টির সম্ভবনাও রয়েছে।

Advertisement

এই অকাল বৃষ্টি নিয়ে কৃষকদের ইতিমধ্যে সতর্ক করা হয়েছে। জোরালো বৃষ্টি নামার আগে তারা যাতে খেতের পাকা ফসল তুলে ফেলেন তার পরামর্শ দেওয়া হয়েছে। জমিতে যাতে জল না জমে সে ব্যাপারেও সতর্ক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement