Kali Puja

দিনহাটায় ভেঙে পড়ল ‘বুর্জ খলিফা’, দমকা হাওয়ার দাপট ব্যারাকপুরেও

দিনহাটার সীমান্তগ্রাম মহাকালহাট এলাকায় গত কয়েক বছর ধরে কালীপুজো করে একটি ক্লাব। এ বার সেই পুজো ২৫ বছরে পা দিয়েছে। এ বার ওই কালীপুজোর মণ্ডপ তৈরি করা হয়েছিল বুর্জ খলিফার আদলে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৭:৪৯
ভেঙে পড়েছে মণ্ডপ।

ভেঙে পড়েছে মণ্ডপ। —নিজস্ব চিত্র।

দমকা হাওয়ার দাপটে ভেঙে পড়ল কালীপুজোর মণ্ডপ। সোমবার দুপুরে এই ছবি দেখা গিয়েছে কোচবিহারের দিনহাটায়। দমকা হাওয়ার দাপটে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের একটি পুজো মণ্ডপের তোরণ ভেঙে পড়েছে। দু’টি ঘটনাতেই অবশ্য বড়সড় কোনও ক্ষয়ক্ষতি ঘটেনি।

দিনহাটার সীমান্তগ্রাম মহাকালহাট এলাকায় গত কয়েক বছর ধরে কালীপুজো করে আসছে একটি ক্লাব। এ বার সেই পুজো ২৫ বছরে পা দিয়েছে। এ বার ওই কালীপুজোর মণ্ডপ তৈরি করা হয়েছিল বুর্জ খলিফার আদলে। সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ ছিল কোচবিহারে। দিনভর বিক্ষিপ্ত বৃষ্টিও হয়। দুপুরবেলা দমকা হাওয়ায় বুর্জ খলিফার আদলে গড়া ওই পুজো মণ্ডপটি ভেঙে পড়ে। ঘটনার জেরে আতঙ্ক ছড়ায় এলাকায়। ক্লাব সূত্রে খবর সাত লক্ষ টাকা দিয়ে তৈরি করা হয়েছিল ওই মণ্ডপ। ক্লাবের সদস্য প্রভাত বর্মণ বলেন, ‘‘প্রাকৃতিক দুর্যোগের মধ্যে এই ঘটনা ঘটেছে। আমাদের কিছু করার নেই। তবে আমরা উদ্যোগ নিয়ে আবার সেই মণ্ডপকে দাঁড় করানোর কাজ শুরু করেছি। আশা করা যায় আগামিকালের মধ্যে মণ্ডপটি আগের মতো তৈরি করতে পারব।’’

Advertisement
ব্যারাকপুরে ভেঙে পড়েছে মণ্ডপের তোরণ।

ব্যারাকপুরে ভেঙে পড়েছে মণ্ডপের তোরণ। — নিজস্ব চিত্র।

দমকা হাওয়ার জেরে বিপত্তি ঘটেছে ব্যারাকপুরের সদরবাজার অঞ্চলেও। সেখানকার একটি পুজো কমিটির আলোর তোরণ ভেঙে পড়েছে। তার নীচে চাপা পড়ে যায় একটি অটো এবং একটি স্কুটিও। সদরবাজার আঞ্চলে বেশ কয়েকটি কালীপুজো হয়। সে জন্য রাস্তার উপরেই তৈরি করা হয় ওই আলোর তোরণ। তার জেরেই এই বিপত্তি ঘটে সোমবার।

আরও পড়ুন
Advertisement