Calcutta High Court

নিউ টাউনে সরকারি জমি দখল করে তৃণমূলের পার্টি অফিস, ভেঙে দেওয়ার নির্দেশ বিচারপতি সিংহের

নিউ টাউন এলাকায় সরকারি জমিতে বেআইনি ভাবে তৃণমূলের পার্টি অফিস তৈরি করা হয়েছে, এই অভিযোগ তুলে হাই কোর্টে মামলা দায়ের হয়। জমিটি রাজ্য সরকারের অধীনস্থ সংস্থা ‘হিডকো’র বলে জানা যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১২:৫৭
বিচারপতি অমৃতা সিংহ।

বিচারপতি অমৃতা সিংহ। —ফাইল চিত্র

নিউ টাউনে সরকারি জমি দখল করে গড়ে তোলা তৃণমূলের দলীয় দফতর ভেঙে ফেলার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিচারপতি অমৃতা সিংহের সিঙ্গল বেঞ্চের নির্দেশ, ওই স্থানে রাজ্যের শাসকদলের যে তিনটি দফতর রয়েছে, তা ভেঙে ফেলতে হবে।

Advertisement

নিউ টাউন এলাকায় সরকারি জমিতে বেআইনি ভাবে তৃণমূলের পার্টি অফিস তৈরি করা হয়েছে— এই অভিযোগ তুলে হাই কোর্টে মামলা দায়ের হয়। জমিটি রাজ্য সরকারের অধীনস্থ সংস্থা ‘হিডকো’র বলে জানা যায়। ওই নির্মাণ নিয়ে হিডকোর বক্তব্য জানতে চেয়েছিল উচ্চ আদালত।

শুক্রবার হাই কোর্টে রিপোর্ট দিয়ে হিডকো জানায়, বেআইনি ভাবে তাদের জমিতে ওই পার্টি অফিসগুলি গড়ে তোলা হয়েছে। বিচারপতি সিংহ হিডকো কর্তৃপক্ষের উদ্দেশে প্রশ্ন করেন, “কেন নিজেদের সম্পত্তি রক্ষা করতে পারছেন না? অবৈধ নির্মাণ আটকাতে কি হিডকোর কোনও নির্দিষ্ট আইন নেই?” তার পরেই ওই তিনটি দলীয় দফতর ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি সিংহ। মামলাকারী শুনানিতে দাবি করেন, হিডকোর জমিতে এমন আরও ৩৫টি রাজনৈতিক দফতর বানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement