Hooghly

হাসপাতালে ঘুরছে সাড়ে তিন ফুটের বিষধর কালাচ! চিৎকার রোগীদের, চুঁচুড়ায় উদ্ধার ‘গোটা দুই’

সম্প্রতি চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে এসে হুগলির সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘হাসপাতালে যেন কুকুর-ছাগল না চরে বেড়ায়। পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।’’

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ২৩:১৬
Snake

হাসপাতাল থেকে উদ্ধার সাপ। —নিজস্ব চিত্র।

আরজি কর মেডিক্যাল কলেজের ঘটনার পর নিরাপত্তাহীনতার প্রশ্ন নিয়ে জেলায় জেলায় আন্দোলনে নেমেছেন সরকারি হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। তাতে যোগ দিয়েছে হুগলির চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালও। সোমবার তারই মধ্যে ওই হাসপাতালে হইচই। কারণ, হাসপাতালের মধ্যে থেকে উদ্ধার দু@টি বিষধর সাপ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, হাসপাতালের মেল সার্জিক্যাল বিভাগের শৌচালয় থেকে বেরিয়ে আসে দু’টি কালাচ সাপ। এক রোগী দেখতে পান প্রায় সাড়ে তিন ফুট একটি সাপ ঘোরাঘুরি করছে হাসপাতালে। তৎক্ষণাৎ কর্তব্যরত নার্সরা খবর দেন ওয়ার্ড মাস্টারকে। খবর পেয়ে পৌঁছে যান হাসপাতাল সুপারও। হাসপাতাল থেকে খবর পাঠানো পশুপ্রেমী চন্দন ক্লেমেন্ট সিংহ। তিনি গিয়ে একটি কালাচ ও একটি জলঢোঁড়া সাপ উদ্ধার করেন তাঁরা।

কালাচ সাপ কামড়ালে বোঝা যায় না। কামড়ের চিহ্নও দেখা যায় না। এশিয়ার অন্যতম বিষধর সাপ ধরা পড়েছে হাসপাতালে। তাই সাবধানে থাকা উচিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ, এই সাপ বিছানাতে উঠলেও বোঝা যায় না।

উল্লেখ্য, সম্প্রতি চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে এসে হুগলির সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘হাসপাতালে যেন কুকুর-ছাগল না চরে বেড়ায়। পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।’’ তৎপর হয়েছিলেন কর্তৃপক্ষ। তার পর থেকে কুকুর-ছাগল না ঘুরে বেড়ালেও হাসপাতালের বিষধর সাপ ঘুরতে দেখা গেল। যা নিয়ে আতঙ্কিত রোগীরা। শঙ্কিত হাসপাতালের কর্মীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement