Sheoraphuli

শেওড়াফুলি-তারকেশ্বর রেলপথে শনিবার থেকে বন্ধ থাকবে ট্রেন চলাচল, কারণ জানিয়ে দিল রেল

পূর্ব রেল জানিয়েছে, শনিবার রাত থেকে রবিবার দুপুর অবধি ১৪ ঘণ্টা ২৫ মিনিট ওই রেলপথটি বন্ধ থাকবে। এই সময়ের মধ্যে দু’জোড়া স্পেশাল ট্রেন চলবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেওড়াফুলি শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৩:০৬
Sheoraphuli to Tarkeshwar local train service will be blocked for some time

বেশ কিছু ক্ষণ বন্ধ থাকবে শেওড়াফুলি-তারকেশ্বর রেলপথ। — ফাইল চিত্র।

শেওড়াফুলি থেকে তারকেশ্বর রেলপথে শনিবার থেকে বেশ কিছু ক্ষণ বন্ধ থাকবে ট্রেন চলাচল। শনিবার অর্থাৎ ২৭ মে রাত সাড়ে ১০টা থেকে রবিবার, ২৮ মে দুপুর ১২টা ৫৫ মিনিট পর্যন্ত ওই রেলপথের ওভারহেড তারে বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে। তার ফলে বন্ধ থাকবে ট্রেন চলাচলও। এমনটাই জানিয়েছে পূর্ব রেল।

পূর্ব রেল জানিয়েছে, শনিবার রাত থেকে রবিবার দুপুর অবধি মোট ৮৫৫ মিনিট অর্থাৎ ১৪ ঘণ্টা ২৫ মিনিট ওই রেলপথটি বন্ধ থাকবে। এর ফলে, হাওড়া থেকে তারকেশ্বর, আরামবাগ, গোঘাট লাইনে আপ এবং ডাউন শাখায় বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। যাত্রীদের বিষয়টি জানাতে শনিবার সকাল থেকেই এই সংক্রান্ত ঘোষণা করা হচ্ছে ওই শাখার স্টেশনগুলিতে। সেই সঙ্গে রেলের তরফেও নোটিস দেওয়া হয়েছে।

Advertisement

নোটিসে বলা হয়েছে, শনিবার রাত ৯ টা ৫ মিনিটে হাওড়া থেকে তারকেশ্বর যাওয়ার শেষ ট্রেন ছাড়বে। সেই ট্রেন সিঙ্গুর পৌঁছবে রাত ১০টা বেজে ৩ মিনিটে। রবিবার ব্লক উঠে যাওয়ার পর হাওড়া থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ১টা ৫ মিনিটে। এ ছাড়া তারকেশ্বর থেকে হাওড়া যাওয়ার ট্রেন ছাড়বে দুপুর ১ টা ২৫ মিনিটে।

পূর্ব রেল জানিয়েছে, হাওড়া থেকে তারকেশ্বর শাখায় শেওড়াফুলি এবং দিয়ারা স্টেশনের মাঝে যান্ত্রিক মেরামতির কাজ করবেন রেল কর্তৃপক্ষ। তাই এই ব্লক নেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে দু’জোড়া স্পেশাল ট্রেন চলবে সিঙ্গুর থেকে তারকেশ্বর পর্যন্ত আপ এবং ডাউন শাখায়।

আরও পড়ুন
Advertisement