Howrah Station

হাওড়া স্টেশন থেকে উদ্ধার প্রচুর টাকা, কেজি কেজি রুপো, আটক ধানবাদের প্রৌঢ়

হাওড়া স্টেশনের ৮ এবং ৯ নম্বর প্ল্যাটফর্মে এক ব্যক্তিকে পিঠে এবং হাতে একটি ব্যাগ নিয়ে ঘোরাঘুরি করতে দেখা যায়। তাঁর গতিবিধিতে সন্দেহ হওয়ায় জিজ্ঞাসাবাদ শুরু করেন আরপিএফ কর্মীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৬
Howrah

ধৃতের কাছ থেকে মিলেছে প্রচুর অর্থ। —নিজস্ব চিত্র।

আবার হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল নগদ টাকা এবং গয়না। পুলিশ সূত্রে খবর, শনিবার নগদ ৩০ লক্ষ ১৫ হাজার টাকা এবং প্রায় ১৩ কেজি রুপো-সহ আটক হয়েছেন এক ব্যক্তি।

Advertisement

রবিবার আরপিএফ একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শনিবার হাওড়া স্টেশনের ৮ এবং ৯ নম্বর প্ল্যাটফর্মে এক ব্যক্তিকে পিঠে এবং হাতে একটি ব্যাগ নিয়ে ঘোরাঘুরি করতে দেখা যায়। তাঁর গতিবিধিতে সন্দেহ হওয়ায় জিজ্ঞাসাবাদ শুরু করেন আরপিএফ কর্মীরা। এর পর দুটি ব্যাগ থেকে পাওয়া যায় ৫০০, ২০০ এবং ১০০ টাকার নোটের বান্ডিল। শুধু তাই নয়। ১৩ কেজি রুপোর বাটও পাওয়া যায় ব্যাগে। আরপিএফের দাবি, ওই টাকা এবং রুপোর কোনও বৈধ কাগজ দেখাতে পারেননি অভিযুক্ত। তা ছাড়া, কোথা থেকে তিনি এত টাকা পেয়েছেন এবং কোথায় নিয়ে যাচ্ছিলেন, তার কোনও সদুত্তর দিতে পারেননি অভিযুক্ত।

এর পর অভিযুক্তকে আটক করে আরপিএফ। পরে তাঁকে শুল্ক দফতরের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়েছে। সূত্রে খবর, অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে তিনি ঝাড়খণ্ডের ঝরিয়ার বাসিন্দা। বৃন্দাবন দে নামে ৪৩ বছরের ওই প্রৌঢ় শুক্রবারই ধানবাদ থেকে হাওড়া স্টেশনে আসেন কোলফিল্ড এক্সপ্রেসে চেপে। এখন এত নগদ টাকা এবং রুপো তিনি কোথায় নিয়ে যাচ্ছিলেন তা জানার চেষ্টা চলছে।

আরও পড়ুন
Advertisement