Rupnarayan River

পিকনিক করে ফেরার পথে রূপনারায়ণে নৌকাডুবি! হাওড়ার পাঁচ জন নিখোঁজ, চলছে উদ্ধারকাজ

হাওড়ার লিলুয়া থানার অন্তর্গত বেলগাছিয়া থেকে কয়েকটি পরিবার পিকনিক করতে গিয়েছিল। রূপনারায়ণ নদীতে নৌকাডুবিতে নয় জনকে উদ্ধার করা সম্ভব হলেও পাঁচ জনের কোন খোঁজ নেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০১
boat sink

রূপনারায়ণে নৌকাডুবি। —নিজস্ব চিত্র।

পিকনিক করে ফেরার পথে নৌকাডুবিতে নিখোঁজ হলেন একই পরিবারের অন্তত পাঁচ জন সদস্য। রূপনারায়ণ নদীতে তল্লাশি শুরু করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, হাওড়ার লিলুয়া থানার অন্তর্গত বেলগাছিয়া থেকে কয়েকটি পরিবার পিকনিক করতে গিয়েছিল। প্রথমে বাগনানের বাকসি গিয়েছিলেন তারা। সেখান থেকে নৌকা করে রূপনারায়ণ নদী পেরিয়ে পশ্চিম মেদিনীপুরের দাসপুরের দুধকুমরা ঘাটের কাছে ত্রিবেণী পার্কে যায়। বৃহস্পতিবার বিকেলে পিকনিক করে জলপথে ফেরার সময় হঠাৎ ওই নৌকাটি উল্টে যায়। তাতে কম পক্ষে ১৪ জন তলিয়ে যান বলে খবর। তবে তাঁদের মধ্যে নয় জনকে উদ্ধার করা সম্ভব হলেও পাঁচ জনের কোন খোঁজ নেই। তাদের মধ্যে শিশুও রয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ প্রশাসন দ্রুত ঘটনাস্থলে যায়। শুরু হয়েছে তল্লাশি অভিযান। এই দুর্ঘটনার খবর পেয়ে বেলগেছিয়া এলাকায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে। জেলাশাসক দিপ্রিয়া পি জানান, বিপর্যয় মোকাবিলা দল এবং পুলিশ ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু করেছে। চেষ্টা চলছে সবাইকে উদ্ধার করার।

নিমাই মণ্ডল নামে বেলগাছিয়ার এক বাসিন্দা বলেন, ‘‘খুবই দুঃখজনক ঘটনা। খবর পেয়ে এলাকার বেশ কয়েক জন এবং নিখোঁজদের পরিবারের লোকজন ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন।’’

আরও পড়ুন
Advertisement