R G Kar Hospital Incident

বৃষ্টি মাথায় নিয়েও প্রতিবাদে পথে

পুরশুড়ার ডিহিবাতপরের বিজেপির তরফে মিছিল কর্মসূচি থাকলেও তা বৃষ্টির জন্য বাতিল করা হয়েছে বলে জানান বিজেপির বিধায়ক বিমান ঘোষ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ০৭:৩২
আরজিকর কান্ডে ন্যায় বিচারের দাবিতে প্রতিবাদ  মিউজিশিয়ানস ফোরাম পক্ষ থেকে ।

আরজিকর কান্ডে ন্যায় বিচারের দাবিতে প্রতিবাদ মিউজিশিয়ানস ফোরাম পক্ষ থেকে । সোমবার সন্ধ্যায় আরামবাগের স্টেশন এলাকায়।

বৃষ্টিও আটকাতে পারল না প্রতিবাদীদের। সোমবার দিনভর বৃষ্টির মাঝেও পথে নেমে প্রতিবাদ জানালেন হুগলির বিভিন্ন এলাকার বাসিন্দারা।

Advertisement

আরামবাগ মহকুমার সাধারণ মানুষদের পক্ষে বিভিন্ন জায়গায় আর জি কর কাণ্ডের সুবিচার এবং মেয়েদের নিরাপত্তার দাবিতে প্রতিবাদ মিছিল হল। এ দিন সন্ধ্যায় ‘আরামবাগ মিউজ়িশিয়ান ফোরাম’-এর উদ্যোগে শহরের ‘জাস্টিস চাই, সুরক্ষা চাই’ স্লোগান তুলে বসন্তপুর মোড় থেকে তিরোল রোড মিছিল হয়।

উদ্যোক্তারা জানিয়েছেন, এতদিন তাঁরা শহরের রাজপথগুলিতে মিছিল চালাচ্ছিলেন, এ দিন থেকে শহরের অন্ধকারচ্ছন্ন জায়গাগুলো, যে সব জায়গায় মহিলাদের উত্যক্ত করার নজির আছে, সে সব জায়গায় মিছিল করা হবে। গোঘাটের হাজিপুর পঞ্চায়েত এলাকার পাবা গ্রামের মানুষ একজোট হয়ে গ্রামেই বিভিন্ন পাড়ায় মিছিল করেন। খানাকুল ও পুরশুড়াও কয়েকটি গ্রামে ছোট মিছিল হয়। তবে এ দিন কোনও রাজনৈতিক দলের মিছিল ছিল না বলে থানাগুলি সূত্রে জানা গিয়েছে। পুরশুড়ার ডিহিবাতপরের বিজেপির তরফে মিছিল কর্মসূচি থাকলেও তা বৃষ্টির জন্য বাতিল করা হয়েছে বলে জানান বিজেপির বিধায়ক বিমান ঘোষ।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের শাখা ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের আহ্বানে সোমবার প্রতিবাদ সভার ডাক দেওয়া হয়। গান ও কবিতার মধ্যে দিয়ে অপরাধীদের শাস্তির দাবি তোলা হয়। আবৃত্তি পরিবেশন করেন সৌমিত্র নারায়ণ শূর, দোলা দে, অরিত্র শীল। সঙ্গীতে ছিলেন সার্থক ভট্টাচার্য।

সোমবার উত্তরপাড়া গভর্নমেন্ট হাইস্কুলের প্রাক্তন ছাত্র সংসদের উদ্যোগে জমায়েত হয়। স্কুলের গেটের সামনে স্লোগান ওঠে ‘জাস্টিস ফর আর জি কর’।

রবিবার শ্রীপুর বাজার থেকে ৫ কিলোমিটার হেঁটে মিছিল করলেন মহিলারা। অন্য দিকে, গুপ্তিপাড়া মঠ থেকে স্টেশন বাজার পর্যন্ত তিন কিলোমিটার হেঁটে মিছিলকরেন মহিলারাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement