Dam Protection

বাঁধ রক্ষায় বালির বস্তা পাঠানো শুরু

মহকুমা সেচ দফতরের সহকারী বাস্তুকার দীনবন্ধু ঘোষ জানিয়েছেন, এখনও পর্যন্ত আরামবাগ এবং খানাকুলের দু’টি ব্লক মিলিয়ে বৃষ্টির জল গড়িয়ে বিভিন্ন বাঁধের ১১টি জায়গায় কিছুটা ক্ষয় হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ০৮:৪২

—প্রতীকী চিত্র।

বর্ষায় আরামবাগ মহকুমার নদনদীগুলির বাঁধের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে সম্প্রতি মহকুমাশাসক সেচ দফতর এবং সংশ্লিষ্ট ব্লক প্রশাসনকে নিয়ে যুগ্ম পরিদর্শক দল গঠন করে দিয়েছেন। বলা হয়েছে, বাঁধের দুর্বল জায়গাগুলি চিহ্নিত করে কোথায় কী রকম সংস্কার প্রয়োজন সে সংক্রান্ত রিপোর্ট দিতে। সেই মতো বৃহস্পতিবার থেকে কাজ শুরু করল ওই দল।

Advertisement

মহকুমাশাসক সুভাষিণী ই বলেন, “যৌথ দলের চিহ্নিত করা জায়গাগুলি আপাতত অস্থায়ী ভাবে সংস্কার করা হবে। বর্ষার পরে যাতে স্থায়ী ভাবে কাজ করা যায়, সেই পরিকল্পনা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাব।”

মহকুমা সেচ দফতরের সহকারী বাস্তুকার দীনবন্ধু ঘোষ জানিয়েছেন, এখনও পর্যন্ত আরামবাগ এবং খানাকুলের দু’টি ব্লক মিলিয়ে বৃষ্টির জল গড়িয়ে বিভিন্ন বাঁধের ১১টি জায়গায় কিছুটা ক্ষয় হয়েছে। এ ছাড়া, বড় কোনও ক্ষয়ক্ষতি দেখা যায়নি। আরামবাগের বিডিও কৌশিক বন্দ্যোপাধ্যায় বলেন, “বাঁধের ছোটখাটো ক্ষয় মেরামতে আপৎকালীন ব্যবস্থা হিসাবে ইতিমধ্যে সংশ্লিষ্ট পঞ্চায়েতগুলিতে বালির বস্তা পাঠানো হচ্ছে।’’ বাকি ৫টি ব্লক প্রশাসনের কর্তারাও একই রকম ব্যবস্থার কথা জানিয়েছেন।

আরও পড়ুন
Advertisement