TMC Internal Conflict

তৃণমূলের দ্বন্দ্বে গোঘাটে বাড়ি ভাঙচুরের নালিশ

ফিরোজদের অভিযোগ, বিজেপির সঙ্গে মেলামেশা করা সৈরাফের নেতৃত্বে দলের প্রচার পর্বেও হামলা হয়েছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
গোঘাট শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ০৯:০৭
ভীত গ্রামের এক মহিলা। গোঘাটে।

ভীত গ্রামের এক মহিলা। গোঘাটে। নিজস্ব চিত্র।

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার রাতে গোঘাট ১ ব্লকের শ্যাওড়া পঞ্চায়েতের বর্মা গ্রামে এক পক্ষের ১৫ জনের বাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠল। রাতেই ঘটনাস্থলে পুলিশ বাহিনী যায়। ক্ষতিগ্রস্তদের মধ্যে পঞ্চায়েত সদস্য শেখ আবদুল্লা হামজা এবং নেতা শেখ ফিরোজ আলি অন্য গোষ্ঠীর নেতা শেখ সৈরাফ আলি-সহ মোট ১০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশ জানায়, শেখ সাদ্দাম নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

আবদুল্লা, ফিরোজদের অভিযোগ, বিজেপির সঙ্গে মেলামেশা করা সৈরাফের নেতৃত্বে দলের প্রচার পর্বেও হামলা হয়েছিল। এ বার গ্রামে সংশ্লিষ্ট ২৫৪ নম্বর বুথে দল ৭২৫ ভোটে জেতায় কোণঠাসা হয়ে গিয়ে রাতের অন্ধকারে দলবল এনে বাড়ি ভাঙচুর করেছে। সৈরাফের পাল্টা দাবি, ‘‘ঘটনার সঙ্গে আমার কোনও যোগ নেই। আমরা বুথে জেতার পর ফিরোজ-আবদুল্লারা গ্রামে সন্ত্রাস করছিল। গ্রামবাসীরাই প্রতিবাদ করেছেন।”

তৃণমূলের ব্লক সভাপতি সঞ্জিৎ পাকিরা বলেন, “সব পক্ষই আমাদের দলের ঠিকই। কিন্তু ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। ঝামেলাটা নেহাতই পাড়াগত।” সৈরাফের বিজেপি সংস্রবের কথা মানেননি ওই পঞ্চায়েত এলাকার বাসিন্দা তথা গোঘাটের বিধায়ক বিশ্বনাথ কারক। তিনি বলেন, “ভাগ-বাটোয়ারা নিয়ে তৃণমূলের ওটা নিজস্ব ঝগড়া। আমাদের সঙ্গে তাদের যোগ নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement