হাওড়ায় ভরসা পুরনো মুখেই

২০১৩ সালে প্রথম জেলা পরিষদ বামেদের হাত থেকে তৃণমূলের হাতে আসে। এ বার নিয়ে পর পর তিন বার জেলা পরিষদ তৃণমূলের হাতে এল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ০৭:৪৭
হাওড়া জেলা পরিষদের সভাধিপতি ও সহ-সভাধিপতি অন্য সদস্যদের সঙ্গে।

হাওড়া জেলা পরিষদের সভাধিপতি ও সহ-সভাধিপতি অন্য সদস্যদের সঙ্গে। —নিজস্ব চিত্র।

জেলা সভাধিপতি পদে রদবদল ঘটল না হাওড়ায়।

Advertisement

জেলা পরিষদের বোর্ড গঠনে পুরনোদের উপরেই আস্থা রাখল তৃণমূল। বুধবার জেলা পরিষদের সভাধিপতি ও সহ সভাধিপতি নির্বাচন ছিল। বেলা ১০টা পর্যন্ত জানা যায়নি, কে এই দু’টি পদে বসবেন। সাড়ে ১০টা নাগাদ দলের রাজ্য নেতৃত্ব ঘোষণা করেন, সভাধিপতি হবেন কাবেরী দাস এবং সহ সভাধিপতি হবেন অজয় ভট্টাচার্য। কাবেরী আগের বোর্ডে এই দায়িত্বেই ছিলেন। অজয় এই নিয়ে তৃতীয় বার সহ সভাধিপতি হলেন।

২০১৩ সালে প্রথম জেলা পরিষদ বামেদের হাত থেকে তৃণমূলের হাতে আসে। এ বার নিয়ে পর পর তিন বার জেলা পরিষদ তৃণমূলের হাতে এল। কাবেরী সভাধিপতি নির্বাচিত হলেও এ বার পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদে একাধিক হেভিওয়েট প্রার্থী জিতেছিলেন। তৃণমূলের অন্দরে জেলা সভাধিপতি পদে নানা নাম ঘুরছিল। শেষ পর্যন্ত দলের শীর্ষ নেতৃত্ব কাবেরীকেই বেছে নেন।

কাবেরী ২০১৮ সালে সাঁকরাইল থেকে জিতেছিলেন। এ বার সেই আসনটি সংরক্ষিত হয়ে যাওয়ায় তিনি উলুবেড়িয়া-১ ব্লক এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এটি উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে।

এই কেন্দ্রের বিধায়ক তথা পূর্তমন্ত্রী পুলক রায় বলেন, ‘‘সভাধিপতি ও সহ সভাধিপতি পদে দলের শীর্ষ নেতৃত্ব যে দু’জনকে বেছেছেন বাকি সদস্যেরা তাঁদেরই সমর্থন করেছেন। আগামী দিনে জেলা পরিষদ উন্নয়নমূলক কাজে ঝাঁপাবে।’’ কাবেরী বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর গ্রামোন্নয়নের স্বপ্নকে সফল করাই হবে আমাদের আসল উদ্দেশ্য।’’ একই সুর সহ সভাধিপতি অজয়ের গলাতেও।

আরও পড়ুন
Advertisement